মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে : জিএম কাদের

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যন ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য এখন হারাতে বসেছে। তাই বিপর্যয় থেকে উত্তরণের জন্য ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, ছাত্ররা এ জাতির ভবিষ্যৎ। সেই ভবিষ্যৎকে আমরা অন্ধকারের পথে ঠেলে দিতে পারিনা। আমি জাতীয় ছাত্র সমাজকে আলোর বর্তিকা হিসেবেই গড়ে তুলতে চাই। সোমবার দলের চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় ছাত্রসমাজের নেতবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু, ছাত্রসমাজের কেন্দ্রীয় আহ্বায়ক মোঃ জামাল উদ্দিন, সদস্য সচিব ফয়সাল দিদার দিপু, ইব্রাহিম খান জুয়েল, শাহ ইমরান রিপন, আমিনুল হক মোল্লা, এরশাদুল বারী নাসিম, নকিবুল হাসান লিয়ন, নাজমুল হাসান রেজা, ইব্রাহিম খলিল প্রমুখ।

বর্তমান ছাত্র রাজনীতি যে পথে গেছে-তা জাতির জন্য একটি অশনি সংকেত মন্তব্য করে সাবেক মন্ত্রী জিএম কাদের বলেন, ছাত্র রাজনীতিতে আমাদের নিজেদের মতো করে গড়ে তুললে চলবে না। ছাত্ররাজনীতির একটি ঐতিহ্য ছিল। ছাত্ররা ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করে রাজনীতিতে আসত। এখন তা আর দেখা যায় না। রাজনৈতিক দলগুলোর কারণে আদর্শের লাইন থেকে একেবারেই বিচ্যুত হয়েছে ছাত্র রাজনীতির মূল চেতনা। এখন আমাদের সকলের কাজ হলো পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনা।

তিনি বলেন, এখনকার ছাত্র সমাজ আগের দিনের সোনালী দিলগুলোর কথা জানে না। যে কেউ ইচ্ছা করলেই ছাত্র রাজনীতিতে যুক্ত হতে পারছে। এ বিষয়গুলো গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেয়া উচিত বলেও মনে করেন তিনি।

কাদের বলেন, জাতীয় ছাত্রসমাজের প্রত্যেক নেতা-কর্মী পল্লীবন্ধু এরশাদের আদর্শে উজ্জীবিত হবে। তাদেরকে নিজেদের আদর্শের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। এরশাদ কখনো ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাননি। তিনি ছাত্রদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হবার দীক্ষা দিয়েছেন।

মতবিনিময় সভায় আগামী ১৫ নভেম্বরের মধ্যে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের তাগিদ দেয়া হয়। ছাত্রসমাজের নেতৃবৃন্দ উল্লেখিত সময়ের মধ্যে সম্মেলন আয়োজনের জন্য দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলন মনিটরিং সেল ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে আহ্বায়ক করে ৬ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছেন। এই সেলে অন্য সদস্যরা হলেন- সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক শাহ-ই-আজম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান। পরবর্তীতে জাতীয় ছাত্রসমাজের সাবেক নেতৃবৃন্দের সমন্বয়ে ছাত্রসমাজের কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হবে।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records