মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে : জিএম কাদের

ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির চেয়ারম্যন ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ছাত্র রাজনীতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য এখন হারাতে বসেছে। তাই বিপর্যয় থেকে উত্তরণের জন্য ছাত্র রাজনীতিকে সুস্থ ধারায় ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, ছাত্ররা এ জাতির ভবিষ্যৎ। সেই ভবিষ্যৎকে আমরা অন্ধকারের পথে ঠেলে দিতে পারিনা। আমি জাতীয় ছাত্র সমাজকে আলোর বর্তিকা হিসেবেই গড়ে তুলতে চাই। সোমবার দলের চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় ছাত্রসমাজের নেতবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু, ছাত্রসমাজের কেন্দ্রীয় আহ্বায়ক মোঃ জামাল উদ্দিন, সদস্য সচিব ফয়সাল দিদার দিপু, ইব্রাহিম খান জুয়েল, শাহ ইমরান রিপন, আমিনুল হক মোল্লা, এরশাদুল বারী নাসিম, নকিবুল হাসান লিয়ন, নাজমুল হাসান রেজা, ইব্রাহিম খলিল প্রমুখ।

বর্তমান ছাত্র রাজনীতি যে পথে গেছে-তা জাতির জন্য একটি অশনি সংকেত মন্তব্য করে সাবেক মন্ত্রী জিএম কাদের বলেন, ছাত্র রাজনীতিতে আমাদের নিজেদের মতো করে গড়ে তুললে চলবে না। ছাত্ররাজনীতির একটি ঐতিহ্য ছিল। ছাত্ররা ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করে রাজনীতিতে আসত। এখন তা আর দেখা যায় না। রাজনৈতিক দলগুলোর কারণে আদর্শের লাইন থেকে একেবারেই বিচ্যুত হয়েছে ছাত্র রাজনীতির মূল চেতনা। এখন আমাদের সকলের কাজ হলো পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনা।

তিনি বলেন, এখনকার ছাত্র সমাজ আগের দিনের সোনালী দিলগুলোর কথা জানে না। যে কেউ ইচ্ছা করলেই ছাত্র রাজনীতিতে যুক্ত হতে পারছে। এ বিষয়গুলো গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেয়া উচিত বলেও মনে করেন তিনি।

কাদের বলেন, জাতীয় ছাত্রসমাজের প্রত্যেক নেতা-কর্মী পল্লীবন্ধু এরশাদের আদর্শে উজ্জীবিত হবে। তাদেরকে নিজেদের আদর্শের প্রতীক হিসেবে গড়ে তুলতে হবে। এরশাদ কখনো ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে চাননি। তিনি ছাত্রদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হবার দীক্ষা দিয়েছেন।

মতবিনিময় সভায় আগামী ১৫ নভেম্বরের মধ্যে জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠানের তাগিদ দেয়া হয়। ছাত্রসমাজের নেতৃবৃন্দ উল্লেখিত সময়ের মধ্যে সম্মেলন আয়োজনের জন্য দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলন মনিটরিং সেল ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন আয়োজনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে আহ্বায়ক করে ৬ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছেন। এই সেলে অন্য সদস্যরা হলেন- সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, এ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক শাহ-ই-আজম, ছাত্র বিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান হাসান। পরবর্তীতে জাতীয় ছাত্রসমাজের সাবেক নেতৃবৃন্দের সমন্বয়ে ছাত্রসমাজের কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করা হবে।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে        
//--BID Records