বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোর পৌরসভার হেরিটেজ সেন্টার নির্মাণ শুরু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর শহরের লালদীঘি পাড়ে পৌরসভার উদ্যেগে দশতলা হেরিটেজ সেন্টার নির্মাণ কাজ শুরু হয়েছে। হেরিটেজ সেন্টার নির্মাণের জন্য এখন প্রি-কাস্ট পাইল পোতা চলছে। আর এই পাইলিংয়ের কাজে হাইড্রোলিক পাইলিং রিগ নামের বিশাল আকৃতির মেশিন ব্যবহার হচ্ছে।

পৌর হেরিটেজ সেন্টার নামের বহুতল এই ভবনটির নির্মাণ কাজের জন্য রবিবার থেকে পাইলিংয়ের কাজ শুরু হয়েছে। ঢালী কন্সট্রাকশন নামে একটি প্রতিষ্ঠান এই নির্মাণ কাজ করছে। এটির সাইট ইঞ্জিনিয়ার দোলোয়ার জাহান জানান, ভবনের দৃঢ় ভিত্তির জন্য এখানটাতে সাড়ে ৪৯ ফুট উচ্চতা বিশিষ্ট ৭৫৩টি আরসিসি প্রি-কাস্ট পাইল পোতা হচ্ছে। এ কাজের জন্য হাইড্রোলিক পাইলিং রিগ মেশিনের ব্যবহার হচ্ছে। যশোর পৌরসভা সূত্র জানায়, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন (সেক্টর) প্রকল্প-ইউজিআইআইপ-৩’র অর্থায়নে প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে এই দশতলা ভবন নির্মাণ করা হবে। নির্মাণ কাজ শেষের সময়কাল এক বছর। সূত্র মতে, পৌর হেরিটেজ সেন্টার নামের বাণিজ্যিক এই ভবনটি ব্যাংক, বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস, কমিউনিটি সেন্টার ও শপিং-শপের জন্য ভাড়া দেয়া হবে। যশোর পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানান, পৌর হেরিজেট সেন্টার নামের এই ভবনটির আপাতত দ্বিতীয় তলা পর্যন্ত নির্মাণ করা হবে।

পর্যায়ক্রমে দশ তলা পর্যন্ত সম্প্রসারণ করা হবে। ভবনটির বিভিন্ন তলায় ওঠা নামার জন্য ৪টি লিফটের পাশাপাশি একটি এক্সেলেটর থাকবে।

শীর্ষ সংবাদ:
সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বন্যার্তদের পাশে রয়েছে সরকার ॥ ত্রাণ প্রতিমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         নাটোরে ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৩         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল