সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডার্বিতে ইন্টারের দাপুটে জয়

  • ভেরোনাকে হারাল জুভেন্টাস, সিরি’এ লীগে অভিষেকেই রামসির গোল

স্পোর্টস রিপোর্টার ॥ এক সময়ে ডার্বি মানেই ছিল বাড়তি উত্তেজনা। সমর্থকদের মধ্যেও ছিল ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। তবে কালক্রমে সেইসব দিন যেন হারিয়ে গেছে। শনিবার হয়ে যাওয়া ইতালিয়ান সিরি’এ লীগের মিলান ডার্বিতেও দেখা যায় সেই চিত্র। যেন ম্যাড়ম্যাড়ে এক ম্যাচ দেখল ফুটবলপ্রেমীরা। যে ম্যাচের শেষের হাসিটা হেসেছে ইন্টার মিলান। এদিন তারা ২-০ গোলে বিধ্বস্ত করে স্বাগতিক এসি মিলানকে।

ম্যাচের প্রথমার্ধে অবশ্য ইন্টারের বিপক্ষে কিছুটা লড়াই করেছে স্বাগতিক এসি মিলান। সে জন্য কোন গোল হজম করতে হয়নি তাদের। দ্বিতীয়ার্ধেই দেখা যায় ছন্নছাড়া মিলানকে। সেই সুযোগ কাজে লাগিয়েই ইন্টার মিলানকে প্রথম এগিয়ে দেন মার্সেলো ব্রোজোভিচ। ম্যাচের বয়স তখন ৪৯ মিনিট। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে আবারও এগিয়ে যায় সফরকারীরা। ইন্টারকে এবার এগিয়ে দেন রোমেলু লুকাকু। দুর্দান্ত এক হেডের সৌজন্যে গোল ব্যবধান দ্বিগুণ করেন ইন্টার মিলানের এই বেলজিয়ান স্ট্রাইকার। সেই সঙ্গে রেকর্ডবুকেও জায়গা করে নেন তিনি। ১৯১৪ সালের পর বেলজিয়ামের প্রথম কোন ফুটবলার হিসেবে মিলান ডার্বিতে গোল করার রেকর্ড গড়লেন লুকাকু। চলতি মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টার মিলানে যোগ দেন তিনি। সিরি’এ লীগে যোগ দেয়ার পর থেকেই দারুণভাবে মেলে ধরছেন নিজেকে। ইতোমধ্যেই চার ম্যাচে প্রতিনিধিত্ব করে চার গোলের দেখা পেয়েছেন লুকাকু। ডার্বি জয়ের ফলে ইতালিয়ান সিরি’এ লীগেও শীর্ষে অবস্থান করছে ইন্টার মিলান। এখন পর্যন্ত মৌসুমের প্রথম চার ম্যাচের সবকটিতেই জয়ের দেখা পেয়েছেন তারা। এর ফলে ৪ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে এ্যান্টনিও কন্টের দল। ইন্টার মিলান সর্বশেষ ইতালিয়ান সিরি’এ লীগের শিরোপা জিতেছিল ২০১০ সালে। সেবার জোশে মরিনহোর অধীনে ট্রেবল জয়েরও ইতিহাস গড়েছিল ইতালিয়ান সিরি’এ লীগের এই জায়ান্ট ক্লাবটি। পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ২০১৯-২০ মৌসুমে লীগ শিরোপা পুনরুদ্ধারের সুযোগ রয়েছে ইন্টারের।

এদিকে সিরি’এ লীগে এখন এককভাবে দাপট দেখাচ্ছে জুভেন্টাস। সর্বশেষ আটবার লীগ চ্যাম্পিয়ন হওয়ার অবিস্মরণীয় কীর্তি গড়েছে তুরিনের ওল্ড লেডিরা। এই মুহূর্তে লীগে তাদের অবস্থান দুই নম্বরে। যদিওবা শনিবার জয়ের দেখা পেয়েছে জুভেন্টাস। নিজেদের মাঠে এদিন তারা ২-১ গোলে হারিয়েছে হেলাস ভেরোনাকে। প্রথমেই পিছিয়ে পড়া জুভেন্টাসের হয়ে এদিন গোল করেছেন এ্যারন রামসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডো। নিজেদের মাঠে শনিবার ম্যাচ শুরুর ২০ মিনিটেই প্রথম এগিয়ে যায় সফরকারী দল ভেরোনা। পিন্টো ভেলোসোর গোলে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে উল্লাসে ভাসে ভেরোনার সমর্থকরা। তবে এই উচ্ছ্বাস খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ৩১ মিনিটেই এ্যারন রামসি গোল করলে সমতায় ফিরে জুভেন্টাস। লীগে জুভদের হয়ে এটাই তার প্রথম ম্যাচ। আর অভিষেকেই আলো ছড়ালেন সাবেক আর্সেনালের এই তারকা ফুটবলার। গত জুলাইয়ে গানারদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যায় ওয়েলস স্ট্রাইকারের। এরপরই প্রিমিয়ার লীগ ছেড়ে জুভেন্টাসে নতুন করে ঠিকানা গড়েন রামসি। তার গোলের সৌজন্যে ১-১ ব্যবধানে সমতায় থেকেই বিরতিতে যায় জুভেন্টাস। ভেরোনার বিপক্ষে গোল করে নতুন একটা রেকর্ডও গড়েন রামসি। ১৯৮৮ সালের পর ওয়েলসের প্রথম ফুটবলার হিসেবে জুভেন্টাসের হয়ে গোল করার কীর্তি গড়লেন তিনি। তার আগে এই রেকর্ডটা দখল করে রেখেছিলেন ইয়ান রাশ।

ভেরোনার বিপক্ষে ম্যাচে বিরতির পরপরই পেনাল্টি পায় স্বাগতিকরা। আর গোলের সহজ সুযোগ কাজে লাগান দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এর পরের সময়টাতে অবশ্য আর কোন গোলের দেখা পায়নি কেউ। যে কারণে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মাউরিসিও সারির দল।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক