সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণির ছাত্রী

  বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণির ছাত্রী

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ উপজেলা প্রশাসন ও উন্নয়ন সংস্থার হস্তক্ষেপে বাল্যবিয়ের কবল থেকে মুক্ত হয়েছে অষ্টম শ্রেণির এক ছাত্রী(১৪)। বৃহস্পতিবার গভীর রাতে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের চিকনটুপ গ্রামে অতি গোপনে এ বিয়ের আয়োজন চলছিল।

জানা গেছে, চিকনটুপ গ্রামের ওই স্কুলছাত্রীর সঙ্গে কলমাকান্দা সদর ইউনিয়নের চান্দুয়াইল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে গার্মেন্টসকর্মী মাসুদ মিয়ার (২৩) বিয়ের আয়োজন করা হয়। উন্নয়ন সংস্থা স্বাবলম্বী উন্নয়ন সমিতির ‘শিশুবিবাহ রোধ’ প্রকল্পের কর্মকর্তারা বিষয়টি স্থানীয় ইউএনও জাকির হোসেনকে অবগত করেন। পরে বৃহস্পতিবার রাতে ইউএনও জাকির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি তালুকদার পুলিশ নিয়ে কনের বাড়িতে হাজির হন। তারা উভয়ের পরিবারকে বিয়ে বন্ধের পরামর্শ দেন। কিন্তু তাতে সম্মত না হওয়ায় ইউএনও ভ্রাম্যমান আদালত বসিয়ে কনের অভিভাবককে ৩০ হাজার, বরের দাদা কাসেম আলীকে ৫০ হাজার এবং কাজীর প্রতিনিধি মৌলভী খায়রুল কবিরকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে প্রত্যেককে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে অর্থদণ্ড পরিশোধ করে প্রত্যেকে ছাড়া পান। মেয়ের প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে একটি মোচলেকাও আদায় করেন ইউএনও।

শীর্ষ সংবাদ:
বাড়বে না ঈদুল আজহার ছুটি, থাকতে হবে কর্মস্থলে         লাখের কাছাকাছি সুস্থের সংখ্যা, মৃত্যু আরও ৩৯ জনের         ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         সাহেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে দুদক         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা        
//--BID Records