বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২০ সেপ্টেম্বর হাবিপ্রবিতে রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব

২০ সেপ্টেম্বর হাবিপ্রবিতে রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ২০ সেপ্টেম্বর দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) রংপুর বিভাগীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। যেখানে রংপুর বিভাগের ৮টি জেলার ৭০টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার বিতার্কিক অংশগ্রহণ করবে। আজ মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সভাপতি ও উৎসব কমিটির আহ্বায়ক জাহিদুল ইসলাম শিহাব।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০ সেপ্টেম্বর হাবিপ্রবির ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে দিনব্যাপী বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। রংপুর বিভাগের ৮টি জেলার ৭০টিরও বেশি স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের এক হাজারের অধিক শিক্ষার্থী এতে অংশগ্রহন করবে। ইতিমধ্যেই এই উৎসবে অংশগ্রহনকারীদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

একটি যুক্তিবাদী এবং গণতান্ত্রিক সমাজ বির্নিমানের স্বপ্নকে বুকে ধারন করে এইে আয়োজন। উৎসবে বিতর্ক প্রতিযোগিতা, বিতর্ক কর্মশালা, ক্যারিয়ার এবং উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালা এবং ৬ ধরনের প্রদর্শনী বিতর্ক থাকবে। প্রদর্শনী বিতর্কগুেেলা হচ্ছে-সনাতনী বিতর্ক, সংসদীয় বিতর্ক, বৈশ্বিক বিতর্ক, প্ল্যানচার্ট বিতর্ক, নিজস্ব ভাষায় আঞ্চলিক বিতর্ক এবং পেশাজীবী বিতর্ক।

হাবিপ্রবিতে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশ্বিক বিতর্কতে অংশগ্রহন করবে। এছাড়াও সবার জন্য তাকবে উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বারোয়ারী বিতর্ক, পাবলিক স্পিকিং। বিতর্ক অনুষ্ঠান সকাল ৮ টায় শুরু হয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়। আয়োজক কমিটি জানায়, ক্ষয়ীষ্ণু এই প্রথাগত সময়ের বিরুদ্ধে রুখে দাড়াতে যে আলোকিত যুক্তিবাদী তরুণ সমাজ করে যাচ্ছে তা একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ভুমিকা রাখবে। এজন্য শিক্ষার্থীদের মধ্যে যুক্তিবাদী মেধা, মনন ও সৃষ্টিতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সহ-সভাপতি মনিরুজ্জামান মুন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মোবাব্বির ও সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বিল্লাল ।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল        
//--BID Records