সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাল্যবিয়ে বন্ধ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১১ সেপ্টেম্বর ॥ সালথায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রী (১২)। বাল্যবিয়ে আয়োজনের খবর পেয়ে মঙ্গলবার রাত ১০টার দিকে নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই বিয়ে বন্ধ করে দেন। জানা গেছে, উপজেলার রামকান্তুর ইউনিয়নের একটি গ্রামে বাল্যবিয়ে অনুষ্ঠানের আয়োজন চলছিল। ওই শিক্ষার্থী স্থানীয় একটি মাদ্রাসায় ষষ্ঠ শ্রেণীতে পড়াশোনা করছিল। রাতে বিয়ের আসরে পাত্রপক্ষও হাজির হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতির খবর পেয়ে পালিয়ে যায় পাত্রপক্ষ।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বুধবার সকাল থেকে বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের দু’পাশে এই উচ্ছেদ অভিযান চালান হয়। অভিযানের প্রথম দিনে প্রায় সাড়ে ৪ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় বলে সওজ সূত্র জানায়। এর মধ্যে অনেকেই নিজ উদ্যোগে অবৈধ স্থাপনা সরিয়ে নেন। সওজ কর্মকর্তারা জানান, রংপুর সড়ক জোনের আওতায় বগুড়া সড়ক বিভাগের এলাকাধীন বগুড়া- নাটোর ও বগুড়া-নওগাঁ এবং বগুড়া-মোকামতলা-কালাই জয়পুরহাট আঞ্চলিক সড়কের জায়গায় বিপুল সংখ্যক অবৈধ স্থাপনা ও দখলদার রয়েছে। ইতিপূর্বে তাদের সরে যাওয়ার জন্য বলা হয়।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট