শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদাকে মুক্ত করতে আন্দোলন চাই ॥ ফখরুল

  • গাজীপুরের সাবেক মেয়রের বিএনপিতে যোগদান

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে দেশকে সম্পূর্ণভাবে রাজনীতি শূন্য করতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে গাজীপুর পৌরসভার সাবেক মেয়র ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল করিমের আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, ১৯৭৫ সালে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। বর্তমানে সেই আওয়ামী লীগই আবার একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাচ্ছে। তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি চাই। তিনি মুক্তি না পেলে দেশের গণতন্ত্রকে মুক্ত করা যাবে না।

ফখরুল বলেন, আমরা চাই বর্তমান সরকার অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়া হোক। তার আগে বর্তমান নির্বাচন কমিশন বাতিল করতে হবে এবং গ্রহণযোগ্য ব্যক্তিদের নিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। তা নাহলে দেশে কোনদিনই রাজনৈতিক মুক্তি ও অর্থনৈতিক মুক্তি আসবে না।

ফখরুল বলেন, এ সরকারের উদ্দেশ্য হচ্ছে দেশে এক দল থাকবে, আওয়ামী লীগ ছাড়া আর কোন দল থাকবে না। আগে তারা বাকশাল করেছিল, এখন তারা সেটা না করে দেশের রাজনীতিতে শুধু আওয়ামী লীগকে টিকিয়ে রাখতে চায় এবং চিরদিন ক্ষমতায় থাকতে চায়। এটা তাদের বহুদিনের ইচ্ছা।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলন করতে হবে। আর আন্দোলন করতে হলে সংগঠনকে শক্তিশালী করার কোন বিকল্প নেই। দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সংগঠন থাকলেই আপনি আন্দোলনে সফল হতে পারবেন, সংগঠন থাকলেই আপনি নির্বাচনে সফল হতে পারবেন। এই বিষয়টা আমাদের দলের নেতাকর্মীদের মনে রাখতে হবে।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ ও রাজনৈতিক দলগুলো যাতে রাজনীতি না করতে পারে সে জন্যই সরকার বিরাজনীতিকরণ করছে। এজন্য সংবিধানে ব্যাপক পরিবর্তন নিয়ে এসেছে। সংবিধান পরিবর্তন করে সরকার দেশকে রাজনীতি শূন্য করে দেয়ার চক্রান্ত করছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে দেশের কোথাও ভাল অবস্থা নেই, কোথাও সুশাসন নেই। আছে দুঃশাসন। আজকে দেশে কোন আইনশৃঙ্খলা নেই। চলছে হত্যা, ধর্ষণ, গুম খুন। ক্রসফায়ারের নামে বিনা বিচারে মানুষ হত্যা করা হচ্ছে। দেশের অর্থনীতিকেও শেষ করে দিয়েছে সরকার। ব্যাংকগুলোকে পুরোপুরিভাবে দেউলিয়া করে ফেলা হচ্ছে।

ফখরুল বলেন, কোরবানির চামড়া বিক্রি করে আমাদের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো চালানো হয়। কোরবানির চামড়া বিক্রি করে সে টাকা দিয়ে এতিমখানাগুলো ছাত্রদের ভরণপোষণ ও পড়াশোনার খরচ চালায়। সেই ব্যবস্থাটাকে ধ্বংস করে দেয়া হয়েছে। আজকে দুর্নীতিবাজ ব্যবসায়ীদের কারণেই সিন্ডিকেট তৈরি করে এবং একই সঙ্গে সরকারের কোন নীতি না থাকার কারণে চামড়া শিল্প ধবংস করে দেয়া হয়েছে। দেশের বিরুদ্ধে এটা আরেকটা চক্রান্ত। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

মির্জা ফখরুল বলেন, আব্দুল করিমের মতো একজন জনপ্রিয় নেতা বিএনপিতে যোগ দেয়া নিঃসন্দেহে উল্লেখযোগ্য ঘটনা। এই দুঃসময়ে তার বিএনপিতে যোগ দেয়াটা আমাদের অনুপ্রাণিত করেছে। বিএনপিতে যোগ দেয়ায় তাকে অভিনন্দন জানাচ্ছি। আমরা মনে করছি সঠিক পথে আছি, আমাদের রাজনীতিও সঠিক পথে আছে।

বিএনপিকে যোগ দেয়ার পর গাজীপুর পৌরসভার সাবেক মেয়র মোঃ আব্দুল করিম বলেন, আমাকে এ দলে যোগদানের সুযোগ দেয়ায় আমি কৃতজ্ঞ। তিনি বলেন, দেশের মানুষ শান্তিতে থাকবে, আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকবে, একজন মানুষ নিরাপদে স্বাধীন দেশে বসবাস করবে-এটাই স্বাভাবিক। কিন্তু দেশে যদি এ স্বাভাবিক পরিবেশ না থাকে আর আমরা যদি প্রতিবাদ করতে না পারি তাহলে কিসের জন্য আমরা রাজনীতি করি। তিনি বলেন, আগে দেশে যে গণতন্ত্র ছিল সেই গণতন্ত্রকে আবার ফিরিয়ে আনার জন্যই আজকে আমি এই বিএনপিতে যোগ দিয়েছি।

যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও দলের গাজীপুর মহানগর সভাপতি হাসান উদ্দিন সরকার। এতে আরও বক্তব্য রাখেন গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম শুক্কুর, সাংগঠনিক সম্পাদক সিরাজুল হক মোল্লা, গাজীপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আজমল হোসেন ভুঁইয়া প্রমুখ।

বস্তিতে অগ্নিকা-ের ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন ফখরুল ॥ মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকা-ের ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি জানান। তিনি বলেন, মর্মান্তিক অগ্নিকা-ে তিন হাজার ঘর ধ্বংস হয়েছে। এতে ৩০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ছাত্রদলের নতুন কমিটির জন্য ফরম বিতরণ শুরু ॥ ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল। এ কাউন্সিলে প্রত্যক্ষ ভোটে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। এ উপলক্ষে পূর্বঘোষিত তফসিল অনুসারে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ শুরু হয়েছে। ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, ডাকসুর সাবেক জিএস ও ছাত্রদলের নতুন কমিটি নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার খায়রুল কবির খোকন, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুল হক মিলন, সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রতন, সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, সাবেক সভাপতি আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সাবেক সভাপতি রাজিব আহসান, সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ। আজ দুপুর ২টা পর্যন্ত ফরম বিতরণ করা হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত, আহত ৩০         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ২ মৃত্যু, হাসপাতালে ১৮৯         ৭ দিনের রিমান্ডে ইকবাল         নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করল বিজিবি সদস্য         বিপুল পরিমাণ অস্ত্রসহ শীর্ষ প্রতারক গ্রেফতার         হাইতিতে অপহৃত ১৭ জন মিশনারিদের হত্যার হুমকি         কৃষিকে যান্ত্রিকীকরণ করতে তিন হাজার কোটি টাকার প্রকল্প         ধর্ম অবমাননা মামলা ॥ কুমিল্লার আদালতে নেওয়া হয়েছে ইকবালকে         শাহবাগ মোড়ে গণঅনশন, তীব্র যানজট         আইএসের পশ্চিম আফ্রিকা শাখার প্রধান নিহত         যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১         গ্রিসের ক্রিট দ্বীপে পাওয়া পায়ের ছাপ ৬০ লক্ষ বছরের পুরনো