বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলাপাড়ায় সংখ্যালঘু এক পরিবারের সংবাদ সম্মেলন

কলাপাড়ায় সংখ্যালঘু এক পরিবারের সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া ॥ ৫০ বছরের নির্বিঘ্নে দখলে থাকা চাষাবাদকৃত ২৫ একর ৪০ শতক রেকর্ডীয় জমিতে সাইনবোর্ড দেয়া হয়েছে। বালিয়াতলী ইউনিয়নের ছোটবালিয়াতলী মৌজায় এ জমির অবস্থান। ওই জমিতে সাত/আটদিন আগে সাইনবোর্ড লটকানো হয়েছে। এমনকি বর্গাচাষী লিটন গাজীকে চাষাবাদ করতে নিষেধ করা হয়েছে। এ জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। পৌরশহরের চিঙ্গরিয়া এলাকার বাসীন্দা মনোজ কুমার দাস আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করেন।

লিখিত বক্তব্যে মনোজ কুমার দাস জানান, ১৯৫৮ সাল থেকে অন্তত ১০টি দলিলের মাধ্যমে ২৫ একর ৪০ শতক জমি কিনে ৫৬ বছর চাষাবাদ করে আসছেন। ভোগদখলে রয়েছে। এবছরও কিছু জমিতে বোনা আউশের আবাদ করেছেন। কিন্তু পটুয়াখালী জেলা পরিষদ সদস্য আসলাম হাওলাদারের নেতৃত্বে রুবেল সিকদার, মোঃ ফোরকান, নিজাম গাজী, হাবিব, রাখাইন অংচোলা, থয়মং মাতুব্বর, চানথান মাতুব্বর, অংচান মাতুব্বর, চোচাং মাতুব্বর বার্গচাষীকে জমি চাষাবাদ করতে বাধা দেয়। হুমকি-ধামকি দেয়া হয়। এমনকি একটি সাইনবোর্ড লটকিয়ে দেয়া হয়। মনোজ কুমার দাস জানান, বর্তমানে তারা সংখ্যালঘু সম্প্রদায় হয়ে জমিজমা নিয়ে আছেন নিরাপত্তাহীন। জমিজমা রক্ষায় প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এসময় জমির অপর মালিক বিভাস দাস, বিকাশ দাস, তাদের আইনজীবী নাথুরাম ভৌমিক উপস্থিত ছিলেন। মনোজ দাস পুর্বপুরুষদের জমিজমা রক্ষায় সকলের সহায়তা কামনা করেন। এ ব্যাপারে অভিযুক্ত জেলা পরিষদ সদস্য আসলাম হাওলাদার জানান, তার বাড়ির এলাকায় রাখাইনদের সঙ্গে হিন্দুদের এ জমি নিয়ে বিরোধ রয়েছে। এনিয়ে সালিশ বৈঠক বসে। সেখানে তিনি দলিলসহ কাগজপত্রের আলোকে শুধু নিরপেক্ষ কথাবার্তা বলেছেন। এছাড়া এসংক্রান্ত তার কোন সম্পৃক্ততা নেই। সাইনবোর্ড দিয়েছে রাখাইনরা। ওয়ারিশ জটিলতা রয়েছে। অযথা তার ভাবমুর্তি ক্ষুন্নের জন্য তাকে জড়ানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী