রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথমবারের মতো বালিশ পেলেন রাজশাহী কারাগারের ২৭৫০ বন্দী

প্রথমবারের মতো বালিশ পেলেন রাজশাহী কারাগারের  ২৭৫০ বন্দী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রথমবারের মতো রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কয়েদি ও হাজতিরা পেলেন বালিশ। আগে শুধু তিনটি করে কম্বল দেওয়া হলেও এখন সরকারের পাইলট প্রকল্পের অংশ হিসেবে একটি কম্বল কমিয়ে দুটি কম্বলের সঙ্গে একটি করে বালিশ দেওয়া হলো।

আজ বুধবার সকালে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ২ হাজার ৭৫০ জন কয়েদী ও হাজতির মধ্যে আনুষ্ঠানিকভাবে বালিশ বিতরণ করা হয়। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন সব কয়েদীদের মধ্যে বালিশ বিতরণ করেন। এসময় জেলার হাবিবুর রহমান, ডেপুটি জেলার সাইফুন বাকিরা সুমাইয়া ছাড়াও কারা কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বড় বড় কারাগারে পাইলট প্রকল্প হিসেবে হেড কোয়ার্টার থেকে বালিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বুধবার রাজশাহী কারাগারে বন্দী সকল কয়েদী ও হাজতিরা একটি করে বালিশ পেলেন।

তিনি জানান, আগে থেকে কারাগারের নিয়ম অনুযায়ী হাজতি কিংবা কয়েদীদের জন্য তিনটি করে কম্বল বরাদ্ধ ছিলো। তিনটি কম্বলের মধ্যে একটি বিছানায়, একটি গায়ে দেওয়ার জন্য ও আরেকটি ভাজ করে বালিশ হিসেবে ব্যবহার হতো। এটি অনেকটা কস্টকর। তাই সরকারের সিদ্ধান্ত অনুযায়ী হেড কোয়ার্টার থেকে সরবরাহ বালিশ বিতরণ করা হয়েছে। প্রথমবারের মত বালিশ পেয়ে কয়েদী ও হাজতিরা অনেক খুশি। তারা আনন্দ প্রকাশও করেছেন বলে জানিয়েছেন সিনিয়র জেলা সুপার হালিমা খাতুন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল