সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথমবারের মতো বালিশ পেলেন রাজশাহী কারাগারের ২৭৫০ বন্দী

প্রথমবারের মতো বালিশ পেলেন রাজশাহী কারাগারের  ২৭৫০ বন্দী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রথমবারের মতো রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কয়েদি ও হাজতিরা পেলেন বালিশ। আগে শুধু তিনটি করে কম্বল দেওয়া হলেও এখন সরকারের পাইলট প্রকল্পের অংশ হিসেবে একটি কম্বল কমিয়ে দুটি কম্বলের সঙ্গে একটি করে বালিশ দেওয়া হলো।

আজ বুধবার সকালে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ২ হাজার ৭৫০ জন কয়েদী ও হাজতির মধ্যে আনুষ্ঠানিকভাবে বালিশ বিতরণ করা হয়। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন সব কয়েদীদের মধ্যে বালিশ বিতরণ করেন। এসময় জেলার হাবিবুর রহমান, ডেপুটি জেলার সাইফুন বাকিরা সুমাইয়া ছাড়াও কারা কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বড় বড় কারাগারে পাইলট প্রকল্প হিসেবে হেড কোয়ার্টার থেকে বালিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে বুধবার রাজশাহী কারাগারে বন্দী সকল কয়েদী ও হাজতিরা একটি করে বালিশ পেলেন।

তিনি জানান, আগে থেকে কারাগারের নিয়ম অনুযায়ী হাজতি কিংবা কয়েদীদের জন্য তিনটি করে কম্বল বরাদ্ধ ছিলো। তিনটি কম্বলের মধ্যে একটি বিছানায়, একটি গায়ে দেওয়ার জন্য ও আরেকটি ভাজ করে বালিশ হিসেবে ব্যবহার হতো। এটি অনেকটা কস্টকর। তাই সরকারের সিদ্ধান্ত অনুযায়ী হেড কোয়ার্টার থেকে সরবরাহ বালিশ বিতরণ করা হয়েছে। প্রথমবারের মত বালিশ পেয়ে কয়েদী ও হাজতিরা অনেক খুশি। তারা আনন্দ প্রকাশও করেছেন বলে জানিয়েছেন সিনিয়র জেলা সুপার হালিমা খাতুন।

শীর্ষ সংবাদ:
বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন         প্রাথমিকে নিয়োগ হবে ৪০ হাজার শিক্ষক         মানবপাচারের সঙ্গে জড়িত তিন মূল হোতাকে শনাক্ত করেছে সিআইডি         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১         করোনা ভাইরাসের সংকটেও বিএনপি চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘করোনাসংকট মোকাবেলায় তরুণদের ভূমিকা’         আইসিইউ’র অতিরিক্ত ভাড়ার অভিযোগ দুদককে তদন্তের নির্দেশ         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি        
//--BID Records