সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাপান ডিসপ্লেতে ১০ কোটি ডলার বিনিয়োগ এ্যাপলের

ডিজিটাল পণ্যের পর্দা নির্মাতা প্রতিষ্ঠান জাপান ডিসপ্লেতে ১০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করতে যাচ্ছে এ্যাপল। এ খবর প্রকাশের পর টোকিওতে জাপান ডিসপ্লের শেয়ার মূল্য বেড়েছে প্রায় ৩২ শতাংশ। জাপান ডিসপ্লের সবচেয়ে বড় গ্রাহক এ্যাপল। সম্প্রতি আইফোনে এলসিডি পর্দার বদলে ওলেড পর্দার ব্যবহার শুরু করেছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। ২০১৮ সালের আইফোনগুলোর মধ্যে একমাত্র এলসিডি মডেল হলো আইফোন ঢআর। এই ডিভাইসটির বিক্রি আশানুরূপ না হওয়ায় তহবিল নিয়ে বাধার মুখে পড়েছে জাপান ডিসপ্লে। বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, জাপান ডিসপ্লের আয়ের ৬০ শতাংশ আসে এ্যাপল থেকে। বিনিয়োগের ব্যাপারে জাপান ডিসপ্লে বা এ্যাপল কোন প্রতিষ্ঠানের প্রতিনিধি মন্তব্য করতে রাজি হননি।

চীনা-তাইওয়ানিজ জোটের সঙ্গে চুক্তি করেছে জাপান ডিসপ্লে। কিন্তু প্রতিষ্ঠানের উন্নয়ন যাচাইয়ের কারণে ৭৪ কোটি ১০ লাখ মার্কিন ডলারের বিনিয়োগ আটকে রাখা হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বিনিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত জানানোর জন্য সময় নির্ধারণ করেছে জোটের সদস্য হারভেস্ট গ্রুপ এবং ওয়েসিস ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। চলতি মাসের শুরুতেই এই প্রক্রিয়া থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তাইওয়ানিজ পর্দা নির্মাতা প্রতিষ্ঠান টিপিকে হোল্ডিং এবং আর্থিক প্রতিষ্ঠান সিজিএল গ্রুপ। ২০১২ সালে হিটাচি লিমিটেড, তোশিবা কর্পোরেশন এবং সনি কর্পোরেশনের এলসিডি ব্যবসা একত্রিত করে গঠন করা হয় জাপান ডিসপ্লে।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত         স্বাস্থ্যবিধি না মানলে সরকারকে আরও কঠোর হতে হবে ॥ সেতুমন্ত্রী         মশক নিয়ন্ত্রণে তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে পর্যন্ত ঢেলে সাজানো হবে ॥ তাপস         করোনায় মারা যাওয়া নার্সের পরিবারকে ২ লাখ টাকার সঞ্চয়পত্র দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী         চসিক-সংসদের উপনির্বাচনসহ ভোট নিয়ে প্রস্তাবনা চাইলো ইসি         ভূমিকম্পে কেঁপে উঠল জাপান         ভারত থেকে আরও ১৬শ' টন পেঁয়াজ আমদানি করা হলো রেলপথে         লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         নারায়ণগঞ্জে করোনা জয়ী ১০১ জন পুলিশ সদস্যকে সংবর্ধনা         গণপরিবহনে ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট         হাঁটু গেড়ে বিক্ষোভে সংহতি জানালো নিউ ইয়র্ক-মিয়ামির পুলিশ         বাস ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত অমানবিক ॥ ফখরুল         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত        
//--BID Records