শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছয় মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার!

ছয় মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার!

অনলাইন রিপোর্টার ॥ ছয় মাসে ৪৯৬ শিশু ধর্ষণের শিকার হয়েছে। এর মধ্যে আড়াই বছরের শিশুও বাদ যায়নি।

বেসরকারী সংস্থা বাংলাদেশ শিশু অধিকার ফোরাম এ তথ্য জানিয়েছে।

আজ বৃহস্পতিবার সংস্থার এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানানো হয়, জুলাই মাসে গত ৭ দিনে ৪১ শিশু ধর্ষণের শিকার হয়েছে। যার মধ্যে ৬ শিশুকে গণধর্ষণ, ৫ প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ ও তিনজন শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ১০ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। বিভিন্ন দৈনিক পত্রিকা থেকে এসব তথ্য নেওয়া হয়েছে।

২০১৯ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট ৪৯৬ জন শিশু ধর্ষণের শিকার হয়েছে। ২০১৮ সালের ১২ মাসে ছিল ৫৭১ জন। গত বছরের তুলনায় এ বছরের প্রথম ৬ মাসে দেশে শিশু ধর্ষণ বেড়েছে ৪১ শতাংশ হারে, যা অত্যন্ত আশঙ্কাজনক। এর মধ্যে ৫৩ শিশুকে গণধর্ষণ এবং ২৭ প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ এবং ২৩ জন শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ৭৪ শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। মাসে গড়ে ৮০টির অধিক শিশু ধর্ষণের শিকার হয়েছে। যা অতীতের যেকোনো সময়ের তুলনায় অনেক বেশি।

অধিকার ফোরামের পরিচালক আবদুছ শহিদ মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণে ধীর গতির কারণে এসব ঘটনা ঘটেছে।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records