রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইনজুরিতে বিশ্বকাপ শেষ আন্দ্রে রাসেলের

স্পোর্টস রিপোর্টার ॥ হাঁটুর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তার বদলি খেলোয়াড় হিসেবে নেয়া হয়েছে টপঅর্ডার ব্যাটসম্যান সুনীল এ্যামব্রিসকে। যিনি ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে গেল মাসে ক্যারিয়ার সেরা ১৪৮ রানের ইনিংস খেলেছিলেন। আইসিসি ইতোমধ্যে তাকে নেয়ার বিষয়টিতে অনুমোদন দিয়েছে। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষের ম্যাচে ৪ রানে ২ উইকেট নেয়ার পরই পা টেনে টেনে হাঁটছিলেন আন্দ্রে রাসেল। যদিও সেটা ছিল ২০১৫ বিশ্বকাপের পর তার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। হাঁটুর সমস্যা থাকলেও অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচেই তিনি ফিরেছিলেন। এরপর ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ২ ওভার বল করেন তিনি। আর বাংলাদেশের বিপক্ষে করেন ৬ ওভার। বাংলাদেশের বিপক্ষেও খুঁড়িয়ে খুঁড়িয়ে ফিল্ডিং করেছেন তিনি। বেশ কিছুক্ষণ মাঠের বাইরেও ছিলেন।

হাঁটুর সমস্যার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি রাসেল। তার পরিবর্তে কার্লোস ব্রেথওয়েট সুযোগ পান এবং সেঞ্চুরি হাঁকিয়ে নিউজিল্যান্ডের কাছ থেকে ম্যাচটি প্রায় ছিনিয়ে নিতে যাচ্ছিলেন। আন্দ্রে রাসেলের বদলি হিসেবে কিওরেন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর আসার গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ নিয়েছে উদ্বোধনী ব্যাটসম্যান এ্যামব্রিসকে। আয়ারল্যান্ডে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে যিনি ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (২৭৮, গড় ৯২.৬৬, স্ট্রাইক রেট ১০১.৮৩)। এ্যামব্রিস অবশ্য হ্যামস্ট্রিং-এর সমস্যায় ভোগা এভিন লুইসেরও বিকল্প হিসেবেও সার্ভিস দিতে পারবেন। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের এবারের আসরে ছয় ম্যাচ খেলে মাত্র ১টিতে জয় পেয়েছে। তাতে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যাওয়া তাদের জন্য দূরের বাতিঘর হয়ে পড়েছে। বিশ্বকাপের পরবর্তী ম্যাচে ২৭ জুন তারা ওল্ডট্র্যাফোর্ডে শক্তিধর ভারতের মুখোমুখি হবে। আইপিএল মাতিয়ে বিশ্বকাপে যাওয়া রাসেলের এই পরিণতি সত্যি হতাশার।

শীর্ষ সংবাদ:
দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ        
//--BID Records