বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে ॥ বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে ॥ বাণিজ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না। এ জন্য বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে।

বৃহস্পতিবার রাজধানীতে এক উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। জাতীয় জাদুঘরে ‘ইনোভেশন সোকেশিং ফেয়ার-২০১৯’ এর আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, সামনের দিকে যাওয়ার জন্য উদ্ভাবনী চিন্তা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, পুরান ধ্যান ধারণা থেকে বের হয়ে মানুষে জন্য কাজ করতে হবে। ১০০ কোটি ৩২ বিলিয়ন ডলারের ব্যবসার জন্য বিদেশি উদ্যেক্তা আসছে। পৃথিবীটাই ব্যবসাময়। এ ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব বেশি।

মন্ত্রী আরও বলেন, মুক্ত মন নিয়ে কাজ করতে হবে। চিন্তায় ভিন্নতা আনতে হবে। বাণিজ্যের বিস্তৃতি বাড়ছে। বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না।

অনুষ্ঠানে মাঠ পর্যায়ে চা বাগানের রোগ বালাই পোকা মাকড়ের আক্রমণ শনাক্তকরণ ও ব্যবস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ, মোবাইল অ্যাপ দুটি পাতা একটি কুড়ি, টি রিসোর্ট অনলাইন পেমেন্ট সিস্টেম, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ প্রচার সহজীকরণে ইউটিউব চ্যানেল, আমদানি রফতানি প্রধান নিয়ন্ত্রকের কার্যালয় ও এলএম কার্যক্রমসহ ৯টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করেন বাণিজ্যমন্ত্রী।

শীর্ষ সংবাদ:
শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         এক দশকে তিন হাজার মানুষ বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার ॥ ফখরুল        
//--BID Records