শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে ॥ বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে ॥ বাণিজ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না। এ জন্য বাণিজ্যের প্রসারে চিন্তায় ভিন্নতা আনতে হবে।

বৃহস্পতিবার রাজধানীতে এক উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। জাতীয় জাদুঘরে ‘ইনোভেশন সোকেশিং ফেয়ার-২০১৯’ এর আয়োজন করে বাণিজ্য মন্ত্রণালয়।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, সামনের দিকে যাওয়ার জন্য উদ্ভাবনী চিন্তা সারাদেশে ছড়িয়ে দিতে হবে। ব্যবসা প্রসারে নতুন উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, পুরান ধ্যান ধারণা থেকে বের হয়ে মানুষে জন্য কাজ করতে হবে। ১০০ কোটি ৩২ বিলিয়ন ডলারের ব্যবসার জন্য বিদেশি উদ্যেক্তা আসছে। পৃথিবীটাই ব্যবসাময়। এ ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্ব বেশি।

মন্ত্রী আরও বলেন, মুক্ত মন নিয়ে কাজ করতে হবে। চিন্তায় ভিন্নতা আনতে হবে। বাণিজ্যের বিস্তৃতি বাড়ছে। বাণিজ্যে উন্নতি না হলে জীবনের মান উন্নত হবে না।

অনুষ্ঠানে মাঠ পর্যায়ে চা বাগানের রোগ বালাই পোকা মাকড়ের আক্রমণ শনাক্তকরণ ও ব্যবস্থাপনায় কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ, মোবাইল অ্যাপ দুটি পাতা একটি কুড়ি, টি রিসোর্ট অনলাইন পেমেন্ট সিস্টেম, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ প্রচার সহজীকরণে ইউটিউব চ্যানেল, আমদানি রফতানি প্রধান নিয়ন্ত্রকের কার্যালয় ও এলএম কার্যক্রমসহ ৯টি উদ্ভাবনী উদ্যোগ প্রদর্শন করেন বাণিজ্যমন্ত্রী।

শীর্ষ সংবাদ:
ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান         হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা         আমিরাতে পালিয়েছেন স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস!         অ্যালুমিনিয়ামে যুক্তরাষ্ট্রের শুল্ক আরোপের পাল্টা জবাব কানাডার         বিশ্বের শীর্ষ শত কোটিপতির ক্লাবে ঢুকলেন জুকারবার্গ         বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ২০         হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী        
//--BID Records