শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যস্ত বাউল শিল্পী হাসিনা সরকার

 ব্যস্ত বাউল শিল্পী হাসিনা সরকার

স্টাফ রিপোর্টার ॥ দেশের অন্যতম জনপ্রিয় বাউল শিল্পী হাসিনা সরকার। মেধাবী ও সুরেলা কণ্ঠের এইশিল্পী দেশে-বিদেশে বাউল পরিবেশন করে খ্যাতি পেয়েছেন। সঙ্গীতর্চার স্বীকৃতিস্বরূপ পেয়েছেন একাধিক সম্মাননা। একজন বাউলশিল্পী হিসেবে গান নিয়েই তার সার্বক্ষণিক ব্যস্ততা। হাসিনা সরকার জানান, বাংলাদেশ বেতার, টেলিভিশনসহ দেশে-বিদেশের অনেক জায়গায় গান করেছি। বাজারে আমার এ্যালবাম প্রকাশ হয়েছে অনেকগুলো। এরমধ্যে ‘গুরু শিষ্য’, ‘হাসর কেয়ামত’, ‘শরিয়ত মারফত’, ‘খাজা বড় পীর’, ‘পোড়ামনের আগুন’, ‘বন্ধু বিদেশ’, ‘ভালবাসার ময়না পাখি‘, ‘দয়ার সাগর’, ‘কমলা সুন্দরী’, ‘বঙ্গবন্ধুর রক্ত’সহ বেশকিছু এ্যালবাম প্রকাশের পর দর্শক-শ্রোতাদের কাছে সাড়া পেয়েছি। সাবেক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নানের নিকট ও কয়েকদিন আগে শিল্পকলা একাডেমিতে রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজনের হাত থেকে পুরস্কার নিয়েছেন বলেও জানান হাসিনা সরকার। সামনে দেশ-বিদেশের বেশ কয়েকটি শো হাতে আছে তার।

ছোটবেলা থেকে গান বেশ পছন্দ করতেন। ২০০২ সাল থেকে ওস্তাদ আসলাম সরকারের নিকট গানের তালিম নেন বলে জানান তিনি। হাসিনা সরকার বলেন, গান নিয়েই বেঁচে থাকা আমার। ওস্তাদ আসলাম সরকারের পর আমি ২০০৭ সাল থেকে লতিফ সরকারের কাছে গানের তালিম নিয়েছি। এরপর বাউলশিল্পী হিসেবে বাংলাদেশের আনাচে কানাচে গান করার পাশাপাশি দেশের বাইরেও শো করেছি।২০০২ সাল থেকে ওস্তাদ আসলাম সরকারের নিকট গানের তালিম নেন বলে জানান তিনি। হাসিনা সরকার বলেন, গান নিয়েই বেঁচে থাকা আমার। ওস্তাদ আসলাম সরকারের পর আমি ২০০৭ সাল থেকে লতিফ সরকারের কাছে গানের তালিম নিয়েছি। এরপর বাউলশিল্পী হিসেবে বাংলাদেশের আনাচে কানাচে গান করার পাশাপাশি দেশের বাইরেও শো করেছি। আর গান নিয়েই সারাজীবন থাকতে চান এই জনপ্রিয় বাউল নারী শিল্পী। তার জন্য শুভ কামনা।

শীর্ষ সংবাদ:
মিনিয়াপলিসে নিষিদ্ধ হচ্ছে পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         মস্কো ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডে ৫ বাংলাদেশি         এবার মাস্ক ব্যবহারের পরামর্শ দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         বরিশালে করোনার উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল        
//--BID Records