বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালকে উড়িয়ে দিয়ে চেলসি চ্যাম্পিয়ন

আর্সেনালকে উড়িয়ে দিয়ে চেলসি চ্যাম্পিয়ন

অনলাইন ডেস্ক ॥ একটি দুটি বছর নয়, ২৯ বছরের কোচিং ক্যারিয়ার মাউরিজিও সারির। এই লম্বা সময়ে তিনি বিভিন্ন দেশের ১৯টি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। কিন্তু কখনো কোনো বড় শিরোপা জিততে পারেননি।

অবশেষে তার সেই আক্ষেপ ঘুচিয়েছে তার চেলসির শিষ্যরা। বুধবার রাতে উয়েফা ইউরোপা লিগের ফাইনালে স্বদেশি ক্লাব আর্সেনালকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে চেলসি।

সবশেষ ২০১২ সালে ইউরোপা লিগের প্রথম শিরোপা জিতেছিল ব্লুজরা। তার ৭ বছর পর দ্বিতীয় শিরোপা ঘরে তুললো তারা। দুইবার ফাইনালে উঠে দুইবারই শিরোপা ঘরে তুললো চেলসি।

অন্যদিকে ১৯ বছর পর ফাইনালে উঠেছিল আর্সেনাল। সুযোগ ছিল প্রথম শিরোপা জয়ের। কিন্তু আবারো রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হল তাদেরকে।

আজারবাইজানের বাকু শহরের অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে অবশ্য প্রথমার্ধে গোলের দেখা পায়নি কেউ। দ্বিতীয়ার্ধে হয় পাঁচ-পাঁচটি গোল। তার মধ্যে চেলসি করে চারটি। আর আর্সেনাল করে একটি। চেলসির হয়ে জোড়া গোল করেছেন ইডেন হ্যাজার্ড (৬৫ ও ৭২ মি.)। পাশাপাশি তিনি একটি গোলে সহায়তাও করেছেন।

চেলসির হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন বেলজিয়ামের এই তারকা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মৌসুমে তিনি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে যাচ্ছেন। ম্যাচ শেষে ২৮ বছর বয়সী হ্যাজার্ড বলেছেন, ‘আমি মনে করছি এটাই বিদায়ী ম্যাচ। তবে, ফুটবলে কখন কী হয়, সেটা বলা কঠিন।’

কোচ সারি অবশ্য হ্যাজার্ডের যেকোনো সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল থাকবেন বলে জানিয়েছেন, ‘আমি জানি সে চেলসি ছাড়তে চাচ্ছে। তার সিদ্ধান্তের প্রতি আমাদের সম্মান জানাতে হবে। সে অসাধারণ একজন খেলোয়াড়। তাকে বুঝতে আমার দুই-তিন মাস সময় লেগেছে। এখন আমি তার সম্পর্কে জানি। সে দারুণ একজন মানুষ। বিস্ময়কর একজন খেলোয়াড়।’

চেলসির হয়ে একটি করে গোল করেছেন অলিভার জিরোড (৪৯ মি.) ও পেদ্রো (৬০ মি.)। আর্সেনালের পক্ষে একটি গোল করেছেন আলেক্স আইয়োবি। যেটা কেবল ব্যবধানই কমিয়েছে। অবশ্য ৬৯ মিনিটে হওয়া তার গোলটি ছিল দেখার মতো। ডি বক্সের বাইরে থেকে নেওয়া বুলেট গতির এক শটে বল জালে পাঠান তিনি।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা         টেকনাফে অস্ত্রসহ আরসা ক্যাডার আটক