শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালুকায় হ্যারি ফ্যাশনের শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ভালুকায় হ্যারি ফ্যাশনের শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা উপজেলার ভরাডোবা এলাকায় অবস্থিত এক্সপিরিয়েন্স টেক্সটাইল মিলের সহযোগী প্রতিষ্ঠান হ্যারি ফ্যাশন এর শ্রমিকদের মাঝে ঈদ বোনাসসহ বিভিন্ন দাবিতে অসন্তোষ দেখা দেয়। আজ রবিবার সকালে শ্রমিকরা কাজে যোগদান করতে এসে দেখে দেয়ালে নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে । যে সব শ্রমিকদের ১ বছর পূর্ন না হলে ঈদ বোনাস দেওয়া হবে না । এতে শ্রমিকরা ক্ষুব্দ হয়ে মিল থেকে বের হয়ে এসে বিক্ষোভ শুরু করেন। পরে তারা দুই ঘন্টা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে শিল্পপুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলে দাবির বিষয়ে শ্রমিকদের আস্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

শ্রমিকদের অভিযোগ, বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত কাজ করার নিয়ম থাকলেও তাদের জোড় করে কোন টিফিন না দিয়ে রাত ১০ পর্যন্ত কাজ করানো হয়ে থাকে। ডিউটি শেষে বাসায় যাওয়ার জন্য গাড়ি দেয়া হয়না। বিনা নোটিশে শ্রমিকদের ছাটাই করা হয়ে থাকে। ঈদের আগে বোনাস দিতে হবে বলে বিনা নোটিশে গত দেড় মাসে অন্তত ৫০০’শ শ্রমিক ছাটাই করা হয়েছে। হাজিরা বোনাস ৫০০ টাকা দেয়ার নিয়ম থাকলেও ১০০ টাকা দেয়া হয় । সর্ব নিন্ম বেতন ৯ হাজার ৮৪৫ টাকা দেয়ার নিয়ম থাকলেও অনেকেই ৬ হাজার টাকায় চাকুরী করছে, আবার ৮ বছর চাকরী করে অনেকেই ৯ হাজার ৮৪৫ টাকাই পাচ্ছেন। বেতন থেকে গাড়ি ভাড়া ২০০ টাকা কেটে নেয়া হয়।

মিলের অ্যাডমিন ম্যানেজার রিপন জানান, সোমবার শ্রমিকদের বোনাসের টাকা পরিশোধ করা হবে এবং অন্যান্য দাবির বিষয়টি বিবেচনা করা হবে।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records