সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সোশাল মিডিয়ায় অভিযোগ নিয়ে হুঁশিয়ারি রাব্বানীর

  • ছাত্রলীগ কমিটি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ছাত্রলীগের কমিটি নিয়ে ফেসবুকে কাদা ছোড়াছুড়ির প্রেক্ষাপটে এ বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি বলেছেন, এই ‘অপরাজনীতি’ চলতে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন তারা।

সম্মেলনের এক বছর পর গত সোমবার ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। নানা অভিযোগ থাকা অনেককে কমিটিতে রাখা হয়েছে বলে দাবি করছেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা। পদপ্রাপ্ত অনেক নেতার বিরুদ্ধে ফেসবুকে নানা অভিযোগ তোলা হয়েছে। ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধেও নানা অভিযোগ তুলে ফেসবুক পোস্ট দেয়া হয়েছে।

এই পরিস্থিতিতে রবিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাব্বানী বলেন, সবার কাছে একটা জিনিস স্পষ্ট করছি, সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে যে মিথ্যাচার করা হচ্ছে, সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করা হচ্ছে- এটা বলার ভাষা নেই, অত্যন্ত দুঃখজনক। এই অপরাজনীতি বন্ধ হোক-এটা আমরা চাই। আমরা স্পষ্টভাবে বলছি, এরপর আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব। যাদের বিরুদ্ধে অভিযোগ দেয়া হচ্ছে তাদের কয়েকজন ইতোমধ্যে মানহানির মামলা করেছেন।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর কয়েকজনের বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে, তার লিখিত দালিলিক প্রমাণ চান গোলাম রাব্বানী। তিনি বলেন, যে প্রমাণ দেবে আমরা অবশ্যই ব্যবস্থা নেব। একজনও আমাদের কাছে কোন প্রমাণ দেয়নি। যে অভিযোগ করবে আমাদের সংগঠনের যে ফোরাম রয়েছে সেখানে প্রথমে কথা বলবে, এখানে যদি ন্যায়বিচার না পায় তাহলে তারা পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলবে। কিন্তু আমাদের কাছে কোন লিখিত অভিযোগ আসেনি, কিসের ভিত্তিতে আমরা ব্যবস্থা নেব? দুটি বিষয় স্পষ্ট করছি, যদি আমাদের কাছে কোন তথ্য-উপাত্তসহ কেউ লিখিত অভিযোগ করে আমরা তাদের দালিলিক প্রমাণ দেখে ক্রস চেক করে ওই শূন্যস্থান পূরণের জন্য তাদের এখানে যোগ্যতা অনুসারে অন্তর্ভুক্ত করব।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে         ছেলেদের পেছনে ফেলে এবারও মেয়েদের জয়জয়কার         বেলজিয়ামের যুবরাজ করোনা আক্রান্ত         আকাশচুম্বী সাফল্য ॥ এসএসসির সব সূচকেই ভাল ফল         গণপরিবহন চলাচল শুরু         বাস ভাড়া শেষ পর্যন্ত ৬০ ভাগ বাড়ল         একদিনে করোনায় রেকর্ড মৃত্যু ৪০ জন, আক্রান্ত ২৫৪৫         ঝুঁকি আর শঙ্কার মধ্যেই খুলল সব অফিস         যুক্তরাষ্ট্রের ২৫ শহরে কার্ফু         তিন হাজার ২৩ প্রতিষ্ঠানের সবাই পাস, সবাই ফেল ১০৪ টিতে         বিশিষ্ট ব্যবসায়ী মোনেম গ্রুপের চেয়ারম্যান মোনেম খানের ইন্তেকাল         অনলাইনে ধ্রুমেলের বর্ষপূর্তির পরিবেশনা শুরু আজ         যাত্রীদের প্রায় দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে         বিদ্যুতের ভুল বিলের দায় গ্রাহকের কাঁধে         ৬ বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ইসি         করোনা আক্রান্তের খবর শুনে গৃহবধূর পলায়ন         মার্কেট শপিংমল চালু হলো আতঙ্ক নিয়ে         আগামীকাল চট্টগ্রাম সিটি ও চারটি সংসদীয় আসনের ভোট বিষয়ে সিদ্ধান্ত         করোনা : স্বাস্থ্যবিধির ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেয়া হবে : নৌ প্রতিমন্ত্রী        
//--BID Records