বৃহস্পতিবার ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এফবিসিআইয়ের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন শেখ ফজলে ফাহিম

এফবিসিআইয়ের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন শেখ ফজলে ফাহিম

অর্থনৈতিক রিপোর্টার ॥ উদিয়মান অর্থনীতিকে এগিয়ে নেওয়ার প্রত্যয় জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআইয়ের নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম।

রবিবার রাজধানীর মতিঝিলের এফবিসিসিআই ভবনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে নবনির্বাচিত পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ শেষে তিনি এ কথা বলেন। এফবিসিসিআইর সদ্য বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এ দায়িত্বভার নতুন সভাপতির কাছে অর্পণ করেন।

বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘সাবেক সব সভাপতিরা বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন যে শেখ ফজলে ফাহিম ব্যবহায়ীদের এ শীর্ষ সংগঠনকে তার দক্ষতায় এগিয়ে নিতে সক্ষম হবেন। এই বিবেচনা থেকেই তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা ব্যবসা সহডিকরণ সূচকে ১৭৬ তম অবস্থানে থাকতে চাই না। আশা করি, এফবিসিআইয়ের বর্তমান নেতৃত্ব তাদের কর্ম দক্ষতায় অতিতের সব নেতৃত্বকে অতিক্রম করবে।’

এফবিসিসিআইয়ের (২০১৯-২০২১) মেয়াদের পরিচালনা পর্ষদে এ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মুনতাকিম আশরাফ। এ ছাড়া চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে তিনজন করে আরো মোট ছয়জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

সহ সভাপতি হয়েছেন বাগেরহাট চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাট্রি থেকে প্রতিনিধিত্বকারী হাসিনা নেওয়াজ, চুয়াডাঙ্গা চেম্বারর্স অব কমার্স থেকে দিলীপ কুমার আগরওয়ালা , জামালপুর চেম্বারর্স অব কমার্স থেকে রেজাউল করিম রেজনু, বাংলাদেশ ইলেকট্রিকেল এসোসিয়েসন থেকে মীর নিজাম উদ্দিন আহমেদ,বাংলাদেশ গামেন্ট ম্যানুফ্যাকচারর্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্লেট ইসপোর্টার্স অ্যান্ড মার্চেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিনিধি নিজাম উদ্দিন রাজেশ।

শেখ ফজলে ফাহিম দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতি হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন। গোপালগঞ্জ চেম্বারের প্রতিনিধি ফাহিম এফবিসিসিআই সভাপতির দায়িত্বে শফিউল ইসলাম মহিউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। ছয় জন সহ-সভাপতিসহ ৭১ জন পরিচালক দুপুরে এফবিসিসিআই ভবনের মিলনায়তনে তাদের দায়িত্ব গ্রহণ করেন।

অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ বর্তমান পরিচালনা কমিটির নাম ঘোষণা করেন। তিনি বলেন, ‘সবাই এবার বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।’

প্রসঙ্গত, ফেডারেশনের চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এফবিসিসিআইর সাবেক সভাপতি, জ্যোষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতিরা এবারের নির্বাচনে শেখ ফজলে ফাহিমের নেতৃত্বধীন প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে নিরঙ্কুশ সমর্থন জানান। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ভোটাভুটির প্রয়োজন হয়নি।

শীর্ষ সংবাদ:
থেমে নেই মেগা প্রকল্প ॥ করোনা ভাইরাসের মধ্যেও         সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব         আসন্ন বাজেটে রেকর্ড ভর্তুকি-প্রণোদনা         করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়েছে         করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষার জটিলতা কেটে গেছে         গণপরিবহন কতটা নিরাপদ?         ইউএস বাংলা-নভোর সব ফ্লাইট উড়লেও বিমানের সব বাতিল         বিদ্যুত কেন্দ্রের খালি জায়গায় বনায়নের উদ্যোগ         মানুষের পাশে আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা         চট্টগ্রামে করোনা রোগী ভর্তি করছে না বেসরকারী হাসপাতাল         ঢাকাগামী ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আগামীকাল         করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধাসহ ১৮ জনের মৃত্যু         করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫         রাজধানীর চার কলেজে ‘সতন্ত্র’ ভর্তি কার্যক্রম স্থগিত         সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে : সেতুমন্ত্রী         গণস্বাস্থ্যের কিটে ত্রুটি ॥ পরীক্ষা স্থগিতে বিএসএমএমইউকে চিঠি         পূর্ব লাদাখে ঢুকে পড়েছে চীনা বাহিনী ॥ ভারতের প্রতিরক্ষামন্ত্রী         রাজশাহী বিভাগে করোনায় নতুন আক্রান্তের রেকর্ড         চাঁদপুরে করোনা উপসর্গে নারীসহ ৫ জনের মৃত্যু        
//--BID Records