বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামের ভোগ্যপণ্যের বাজার মনিটরিংয়ে ৭ টিম

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ রমজানে ভোগ্যপণ্যের বাজার মনিটরিংয়ে নেমেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের সাত টিম। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টিমগুলো পুরো রোজার মাস নগরীর বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার পর্যবেক্ষণ করবে। রবিবার সকালে রিয়াজুদ্দিন বাজার ও খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পণ্যের মূল্য তালিকা না থাকায় জরিমানা করা হয়েছে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, সহকারী ম্যাজিস্ট্রেট (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে রবিবার সকালে অভিযান পরিচালিত হয় রিয়াজুদ্দিন বাজারে। দোকানে পণ্যের মূল্য তালিকা দেখতে না পেয়ে আদালত ৩ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করে। খাতুনগঞ্জে অভিযান চালায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। সেখানেও একই চিত্র দেখা যায়। পণ্য মূল্যের তালিকা না থাকায় আদালত দুটি পাইকারি দোকানকে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খেজুর সংরক্ষণের দায়ে এক আড়তদারকে জরিমানা করে।

চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ দেলোয়ার হোসেন রমজানে ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবং মানসম্পন্ন পণ্য নিশ্চিত করতে প্রশাসনের পদক্ষেপের কথা অবহিত করেন। এ লক্ষ্যে সাত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মনিটরিং টিম গঠন করা হয়েছে। পুরো রমজান মাস অভিযান চালানে ভ্রাম্যমাণ আদালত। বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি, নিম্নমানের পণ্য বিপণন এবং ওজনে কম দেয়াসহ যে কোন ধরনের অপরাধ প্রমাণিত হলে তাৎক্ষণিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
তিস্তা লন্ডভন্ড ॥ প্রায় শত কোটি টাকার ক্ষতি         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !