শনিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৮ এপ্রিল পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচী পালনের সিদ্ধান্ত

  • ঢাবি অধিভুক্ত সাত কলেজ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারী সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি আদায়ে পরবর্তী কর্মসূচী আগামী ২৯ এপ্রিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন। তবে কলেজগুলোতে ২৮ এপ্রিল পর্যন্ত শান্তিপূর্ণ উপায়ে কর্মসূচী পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ার সামনে আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে তাদের পাঁচ দফার দাবির প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসের ওপর আস্থা রেখে আন্দোলন স্থগিত করেছে বলে জানায় প্রতিনিধি দল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আন্দোলনের পরবর্তী কর্মসূচী বিষয়ে সিদ্ধান্ত আগামী ২৯ এপ্রিল জানানো হবে। তবে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সবাই নিজ নিজ কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে জনমত গঠনের মাধ্যমে শান্তিপূর্ণ কর্মসূচী চালিয়ে যাবে।

এদিকে, ২৯ এপ্রিল সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্র্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামানের একটি বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে শিক্ষার্থীদের দাবি পুরোপুরি মেনে না নেয়া হলে ২৯ তারিখ সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ও বুধবার রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে পাঁচ দফা দাবিতে আন্দোলন করে ঢাবি অধিভুক্ত সরকারী সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের দাবি মেনে নেয়ার ঘোষণা দেয়। শিক্ষার্থীদের দাবিগুলো হলো- পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশসহ একটি বর্ষের সকল বিভাগের ফলাফল একত্রে প্রকাশ করা; ডিগ্রী, স্নাতক, স্নাতকোত্তর পর্যায়ের সকল বর্ষের ফলাফলে গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতা পুনর্মূল্যায়ন; সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন; প্রতিমাসে প্রত্যেকটি বিভাগে প্রতি কলেজে দুইদিন করে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নিতে হবে এবং সেশনজট নিরসনের জন্য একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রাম চালু করা।

শীর্ষ সংবাদ:
কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ফ্লাইট চালাতে হবে ॥ মাহবুব আলী         লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যায় জড়িতদের শাস্তি চায় বাংলাদেশ         করোনা রুখতে আলোর পথ দেখাচ্ছে বিজ্ঞান         আমফানে ক্ষয়ক্ষতিতে প্রিন্স চার্লসের দুঃখ ও সমবেদনা         কর্মস্থলমুখী মানুষের ঢল...         মৌসুমি বায়ু এবার জুনের প্রথম সপ্তাহে দেশে ঢুকছে         কাল থেকে চলবে ট্রেন লঞ্চ, বাস সোমবার         একদিনে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড         পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ         সরকারী ত্রাণে দেয়া হবে আম-লিচু         আগামীকাল এসএসসির ফল প্রকাশ         করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত         ভার্চুয়াল কোর্টে এ পর্যন্ত ২০ হাজার ৯৩৮ জনের জামিন         সিএমপির উদ্যোগে চট্টগ্রামে হচ্ছে প্লাজমা ব্যাংক         বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত: কাদের         কর্মস্থলমুখী মানুষের ঢল         একদিনে সর্বোচ্চ করোনা ভাইরাসের রোগী শনাক্ত, ২৩ জনের মৃত্যু         ফেসবুক লাইভে রবিবার প্রকাশ হবে এসএসসির ফল         সরকারি ত্রাণে যুক্ত হচ্ছে আম-লিচু         লিবিয়ায় আহত ১১ বাংলাদেশি হাসপাতালে, আশঙ্কাজনক ৩ জন        
//--BID Records