সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ব্যাংকের ইতিহাসে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা

বাংলা ট্রিবিউন ॥ ‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ গ্রন্থে অবশেষে জায়গা পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। এ ছাড়া স্থান পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ছবিও। বইটির এই সংস্করণ থেকে বাদ দেয়া হয়েছে সাবেক পাকিস্তানী সেনাশাসক আইয়ুব খান এবং পূর্ব পাকিস্তানের গবর্নর মুনায়েম খানের ছবি। নতুন করে ছাপানো ‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ বই প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

এর আগে সরকারের প্রধান নির্বাহীর নির্দেশে ‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ গ্রন্থটি নতুন করে প্রকাশের পদক্ষেপ নেয়া হয়। আগের ত্রুটি সংশোধন করে নতুন করে একটি উন্নত ও পরিমার্জিত সংকলন করা হয়েছে। রিভিউ কমিটির সদস্য ও বাংলাদেশ ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোঃ নেছার আহাম্মদ ভূঞা বলেন, আমরা চেষ্টা করেছি বাংলাদেশ ব্যাংকের প্রকৃত ইতিহাস তুলে ধরতে। আগের বইতে যেসব ত্রুটি ছিল তা দূর করার পাশাপাশি নতুন বইতে আমরা বঙ্গবন্ধুর অবস্থান জোরালোভাবে তুলে ধরার চেষ্টা করেছি। নতুন গ্রন্থে ছবিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরা হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন