শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএসএমএমইউতে চিকিৎসা নিয়ে খালেদা জিয়ার সন্তুষ্টি প্রকাশ ॥ হানিফ

বিশেষ প্রতিনিধি ॥ দুর্নীতির দায়ে দ-প্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা গ্রহণের পর সন্তুষ্টি প্রকাশ করেছেন- এমন দাবি করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়া বিএসএমএমইউয়ে চিকিৎসা নিয়ে ভাল আছেন। ডাক্তারদের কাছে তিনি সন্তুষ্টিও প্রকাশ করেছেন। কিন্তু বিএনপির কিছু সিনিয়র নেতা তাতে সন্তুষ্ট নয়। আসলে তারা চায় না খালেদা জিয়া সুস্থ হয়ে রাজনীতির মাঠে ফিরে আসুক।

মঙ্গলবার মোহাম্মদপুর টাউন হল শহীদ পার্ক মাঠে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন শঙ্কার কথা জানান। সভায় সভাপতিত্ব করেন ঢাকা-১৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এমপি।

এ সময় বিএনপির সমালোচনা করে হানিফ বলেন, আজকে বিশ্বের কাছে বাংলাদেশ একটি মর্যাদাশালী দেশ। গত দশ বছরে দেশে যে উন্নয়ন হয়েছে, তা বিশ্ববাসী বারবার অবাক করছে। বিএনপি ক্ষমতার বাইরে থেকেও দেশকে পিছিয়ে দিতে চেয়েছে। তারা ভোটের রাজনীতি ধ্বংস করার ধ্বংসাত্মক কর্মকা- করেছে। জনগণের কাছে প্রত্যাখ্যাত বিএনপি আজকে শুধুমাত্র মিডিয়ার কল্যাণে টিকে আছেন বলে এসময় দাবি করে তিনি বলেন, জনস্বার্থে বিএনপি-জামায়াতের আজকে কোন রাজনীতি নেই। বিএনপি জামায়াতের সঙ্গে তাদের আরও কিছু দোসর যুক্ত হয়ে দেশের গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা করছেন।

বিএনপির আজকের আন্দোলনের মূল ইস্যু কি প্রশ্ন রেখে আওয়ামী লীগের এই নেতা বলেন, তাদের আন্দোলন তারেক রহমানকে এবং খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন। খালেদা জিয়াকে মুক্ত করা সরকারের পক্ষে মুক্ত করা সম্ভব নয়। আইনী প্রক্রিয়ার মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার আহ্বান জানান তিনি।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, আমি প্রত্যাশা করব বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের তাদের দলের ভুল রাজনীতির ঘোরপ্যাঁচে না পড়ে তাদের এলাকার মানুষের কথা বলার জন্য হলেও শপথ নিবেন। জনগণের কথা ভেবে তাদের সংসদে আসা উচিত।

গত দু’মেয়াদ আওয়ামী লীগের শাসনকালে দেশের অর্থনীতির অভূতপূর্ব উন্নয়ন তুলে ধরে সভার প্রধান বক্তা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, আমাদের জিডিপি এখন ৮ দশমিক ১৩ যেটা এক সময় ভাবা যেত না। কিন্তু শেখ হাসিনা তার নেতৃত্বে সেটা করে দেখিয়েছেন। আমি বিশ্বাস করি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে শেখ হাসিনার নেতৃত্বে কোন বিকল্প নেই। বাংলাদেশকে যদি সত্যিই এগিয়ে নিতে হয় তাহলে শেখ হাসিনার হাতকে অবশ্যই শক্তিশালী করতে হবে। তার হাত শক্তিশালী হলেই বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাবে।

এছাড়া সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম সড়ক দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন নির্দেশনার কথা তুলে ধরেন। সেই নিরাপদ সড়ক বাস্তবায়নে ব্যক্তি সচেতনতার পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের