মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যারিবীয় ‘এ’ দলের বাংলাদেশ সফর অনিশ্চিত

  • আগেই সফর বাতিল করেছে নিউজিল্যান্ড অনুর্ধ-১৯ দল

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মাসেই বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড অনুর্ধ-১৯ ক্রিকেট দলের। কিন্তু গত মাসে ক্রাইস্টচার্চে বন্দুকধারীর হামলায় বেশকিছু হতাহতের ঘটনার কারণে সেই সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। সেটি আগেরদিনই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার জানা গেল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলেরও আগামী মাসে বাংলাদেশ সফর অনিশ্চিত। এ অনিশ্চয়তার বিষয়টি জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন মূলত আর্থিক সমস্যার কারণেই সফরটি করতে চাইছে না ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

আগামী ১০ এপ্রিল বাংলাদেশে আসার কথা ছিল কিউই যুবাদের। সূচী মোতাবেক পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ১৬ এপ্রিল। ম্যাচগুলো হওয়ার কথা ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে। কিন্তু এ বিষয়ে আগেরদিন সিইও নিজামউদ্দিন বলেন, ‘নিউজিল্যান্ড অনুর্ধ-১৯ দলের সঙ্গে বাংলাদেশ যুব দলের হোম সিরিজ বাতিল করা হয়েছে। কারণ তারা সূচী অনুযায়ী এখনই আসতে পারছে না। নিউজিল্যান্ড বোর্ডের তথ্য মোতাবেক সন্ত্রাসী হামলার আতঙ্ক এখনও কাটিয়ে উঠতে পারেনি যুব দলের খেলোয়াড়রা। এছাড়া যেহেতু যুবদলে খেলে অল্প বয়সীরা, সেক্ষেত্রে তাদের অভিভাবকদের কাছ থেকেও এক ধরনের আপত্তি এসেছে।’ কিউই যুবাদের বাংলাদেশ সফর বাতিল হওয়ার খবরটি জানার পরদিনই জানা গেল ক্যারিবীয় ‘এ’ দলের সফর নিয়েও অনিশ্চয়তার কথা। আগামী মাসে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের। তবে সিডব্লিউআই আর্থিক সমস্যার কারণে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এ বিষয়ে সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সিইও নিজামউদ্দিন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বাংলাদেশ সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। কারণ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কিছু আর্থিক সীমাবদ্ধতা আছে।’ বাংলাদেশ সফরে ৫ ওয়ানডে এবং ৩টি চারদিনের ম্যাচ খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকা প্রতীক থাকছে না         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার