রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টার্লিংয়ের হ্যাটট্রিকে জয় ম্যানসিটির

স্পোর্টস রিপোর্টার ॥ ঘরের মাঠে প্রথমার্ধে বেশ প্রতিরোধের মুখে পড়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু বিরতির পর প্রথম ১৪ মিনিটেই লন্ডভন্ড হয়ে যায় অতিথি ওয়াটফোর্ড। এই সময়ে রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ভর করে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিক ম্যানসিটি। স্টার্লিং ম্যাচের ৪৬, ৫০ ও ৫৯ মিনিটে গোল করে হ্যাটট্রিক করেন।

ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয়ার্ধে বদলি নেমে সফরকারীদের একমাত্র গোলটি করেন জেরার্ড ডেউলোফেউ। এই জয়ে ৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহত করেছে সিটিজেনরা। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৭০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আরেক ম্যাচে সাউদাম্পটনের কাছে ২-১ গোলে হেরে যাওয়া টটেনহ্যাম হটস্পার ৩০ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে। ২৯ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে চারে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে আর্সেনাল। ২৮ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে ছয়ে চেলসি।

ম্যাচশেষে জুভেন্টাসে যাওয়ার বিষয়টি উড়িয়ে দেয় সিটি কোচ পেপ গার্ডিওলা। বরং সিটির সঙ্গে বর্তমান চুক্তি সম্ভব হলে আরও বাড়ানোর ইচ্ছা আছে তার। সম্প্রতি গুঞ্জন রটেছে, আগামী গ্রীষ্মে জুভেন্টাসের কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রির স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন গার্ডিওলা। এর মাধ্যমে জুভেন্টাসের কোচ হিসেবে এ্যালেগ্রির পাঁচ বছরের অধ্যায় শেষ হতে যাচ্ছে। কিন্তু গার্ডিওলা জোরালোভাবেই পুরো বিষয়টি অস্বীকার করেছেন। একই সঙ্গে জানিয়েছেন শুধু বরখাস্ত হলেই তিনি ম্যানচেস্টার সিটি ছেড়ে চলে যাবেন। ২০২১ সাল পর্যন্ত তার সঙ্গে সিটিজেনদের বর্তমান চুক্তি আছে।

তারকা কোচ গার্ডিওলা বলেন, আমি জানি বর্তমান সময়ে সকলের জীবনে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রভাব অনেক বেশি। কিন্তু গণমাধ্যমে যে ধরনের খবর প্রচারিত হয় তার অনেক সময় কোন ভিত্তি থাকে না। যারা প্রচার করেছে আমি জুভেন্টাসে যাচ্ছি তাদের কেউই আমার সঙ্গে বা আমার এজেন্টের সঙ্গে এমনকি জুভেন্টাস কিংবা এ্যালেগ্রির সঙ্গে কথা বলে রিপার্টটি তৈরি করেনি। সত্যিকার অর্থেই আমি এ্যালেগ্রির জন্য দুঃখিত। এখন আমার সঙ্গে সিটির দুই বছরের চুক্তি বাকি রয়েছে এবং আমি কোথাও যাচ্ছি না। ম্যানচেস্টার সিটি যদি আগ্রহ দেখায় তবে দুই বছর নয়, আরও দীর্ঘদিন এখানেই থাকতে চাই।

২০১৮ সালের মে মাসে যখন গার্ডিওলার সঙ্গে সিটিজেনদের চুক্তির ঠিক এক বছর বাকি ছিল তখনই তার ক্লাব ছাড়ার গুঞ্জন শোনা গিয়েছিল। ওই সময়ও কথা উঠেছিল সিটি ছেড়ে হয়তোবা গার্ডিওলা জুভেন্টাসে যোগ দিতে যাচ্ছেন। কিন্তু নতুন করে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করে সেই সম্ভাবনাকে বাতিল করে দিয়েছিলেন। চুক্তি নবায়নের পর পুরো সময়টা যদি তিনি সিটিতে থাকেন তবে পাঁচ বছরের মেয়াদে গার্ডিওলা বার্সিলোনার চার ও বেয়ার্ন মিউনিখের তিন বছরের সময়সীমাকেও ছাড়িয়ে যাবেন। ক্লাবের কিছু অনিয়মের অভিযোগে সম্প্রতি ফিফা, উয়েফা ও ফুটবল এ্যাসোসিয়েশন তদন্তের হুমকি দিয়েছে। বিশেষ করে ট্রান্সফার বিষয়ে সিটিজেনদের বিপক্ষে অনিয়মের অভিযোগ বেশ জোরালোভাবেই করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাগুলো। তবে গার্দিওলা বিষয়গুলো নিয়ে মোটেই চিন্তিত নন বলে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)