শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাক-ভারত ম্যাচ বাতিলের কারণ দেখছে না আইসিসি

পাক-ভারত ম্যাচ বাতিলের কারণ দেখছে না আইসিসি

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানি অ্যাথলেটকে ভিসা না দিয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির তোপে পড়েছিল ভারত। তবে নিজেদের প্রভাব থাকা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে ইতিবাচক কিছু হয়তো আশা করেছিল দেশটি। ভারত চাইছিল আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে গ্রুপপর্বের ম্যাচ না খেলতে। তবে তেমন সিদ্ধান্তে আপাতত আইসিসির ইতিবাচক সাড়া পেল না দলটি।

আগামী ১৬ জুন বিশ্বকাপের গ্রুপপর্বে দু’দলের মুখোমুখি লড়াই হবে। ভারতের অভ্যন্তরে সেই ম্যাচটি বয়কটের ব্যাপারে চাপ রয়েছে। আছে বিপরীত মতও। এই অবস্থায় আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, আমরা আমাদের সদস্যদের মধ্যকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। দুঃখজনক ঘটনাটি নিয়ে অন্যদের মতো আমরাও ভাবছি। খেলাধুলা, বিশেষ করে ক্রিকেটের একটা দারুণ সক্ষমতা আছে সব মানুষ ও সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করার। এই মূলনীতির ভিত্তিতে আমরা আমাদের সকল সদস্যের সঙ্গে কাজ করব।

বিবৃতিতে আরও বলা হয়, বিশ্বকাপের ম্যাচগুলো যেভাবে করার পরিকল্পনা হয়েছে সেখানে একটি খেলা হবে না, এমন কোনও আশঙ্কা বা কারণ আমরা দেখছি না।

সম্প্রতি পুলওয়ামায় সরকারি আধা সামরিক বাহিনীর ৪৬ জন সদস্য বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত হয়েছে। এই ঘটনার জন্য জইশ-ই মোহাম্মদ নামে একটি জঙ্গি সংগঠনকে দায়ী করছে ভারত। আর সেই সংগঠনকে মদদ দেয়ার অভিযোগ এনেছে পাকিস্তানের বিরুদ্ধে। এ নিয়ে দুটি দেশের মধ্যে বিরোধ এখন চরমে। যা ক্রিকেটাঙ্গন পর্যন্ত গড়িয়েছে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা