শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে দুই পক্ষের গোলাগুলি ॥ নিহত দুই, আহত ৮

  • জমি নিয়ে বিরোধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়ায় ওয়াক্ফ স্টেটের জমির বিরোধ নিয়ে দুপক্ষের মধ্যে গোলাগুলিতে দুজন নিহত হয়েছে। এসময় ৮ জন গুলিবিদ্ধ আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ঘটনাস্থল থেকে আটক করেছে ১১ জনকে। এসময় ৬টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ৩টি মোটরসাইকেল ও ১টি জীপ গাড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার বেলা ১১টায় পেকুয়ার সদর বিলাহাসুরা গ্রামের জমিদার শওকত মিয়ার প্রায় ৩৪ একর জমির দখল-বেদখলকে কেন্দ্র করে স্থানীয় দুপক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলেন, নেজাম উদ্দিন (৪২) ও অপরপক্ষের আজিজুল হক (২২)।

পেকুয়া থানার ওসি জানান, পেকুয়া সদরের বিলাহাসুরা এলাকায় ওয়াকফ স্টেটের প্রায় ৩৪ একর জমির দখল-বেদখলকে কেন্দ্র করে স্থানীয় দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুজন নিহত ও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে ৮ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

বরিশাল

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, বানারীপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আশিষ বাড়ৈ (৪৬) নামের একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন নিহতের স্ত্রী স্নিগ্ধা বাড়ৈসহ উভয়পক্ষের কমপক্ষে ১০জন। শনিবার ভোরে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশিষ বাড়ৈর মৃত্যু হয়।

বানারীপাড়া থানা পুলিশ জানান, জমিজমা নিয়ে আশিষের সঙ্গে একই গ্রামের সভারঞ্জন চৌধুরীর দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলাও বিচারাধীন। তিনি আরও জানান, শুক্রবার রাতে আশিষ লোকজন নিয়ে সভারঞ্জনের বাড়ি গিয়ে দাবি করেন আদালত তার পক্ষে রায় দিয়েছে। বিষয়টি নিয়ে উভয়পক্ষের লোকজনের মধ্যে বাগ্বিত-ার একপর্যায়ে সংঘর্ষ বেধে যায়। ওইসময় প্রতিপক্ষের এলোপাতাড়ি ধারালো দায়ের কোপে গুরুতর আহত হন আশিষ। এসময় তার স্ত্রীসহ উভয়পক্ষের কমপক্ষে ১০জন আহত হয়। তাৎক্ষণিকভাবে আশিষকে উদ্ধার করে বানাড়ীপাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা অবস্থায় শনিবার ভোরে আশিষ মারা যায়। বাকি আহতদের মধ্যে গুরুতর পাঁচজনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         বিপিএল চট্টগ্রাম পর্ব ॥ টস জিতে ফিল্ডিং নিয়েছে খুলনার         নির্বাচন কমিশনার এবং এফডিসির এমডির পদত্যাগ চান সোহান         রাজশাহীতে করোনা শনাক্তের রেকর্ড, আরও দুইজনের মৃত্যু         নীলফামারীতে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ         জবি নিরাপত্তাকর্মীর পেটে চাকু ধরে সর্বস্ব ছিনতাই         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়         মমেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৯         বিএফডিসিতে শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন শুরু হয়েছে         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৯ হাজার ৯২৭ জন         লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত