রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বাড়ছে অনিশ্চয়তা

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বাড়ছে অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক ॥ আসন্ন ক্রিকেট বিশ্বকাপে কি পাকিস্তানকে বাদ দেওয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে অনুরোধ করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড? এমন ফিসফাসই শোনা যাচ্ছে বোর্ড মহলে। বলা হচ্ছে, পুলওয়ামায় সাম্প্রতিক জঙ্গী হানার পরিপ্রেক্ষিতে এই মর্মে আইসিসিকে চিঠি দিতে চলেছে বিসিসিআই।

সর্বভারতীয় মিডিয়ার খবর অনুসারে, সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত প্রশাসকদের কমিটি বা সিওএ-র চেয়ারম্যান বিনোদ রাই নাকি মঙ্গলবার এই ব্যাপারে চিঠি লিখতে বলেছেন বোর্ডের সিইও রাহুল জোহরিকে। সন্ত্রাসবাদে ইন্ধন দেওয়ার জন্য বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বহিষ্কারের অনুরোধ থাকার কথা এই চিঠিতে। যাতে লেখা থাকবে যে পুলওয়ামার ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের সঙ্গে বাইশ গজে খেলার মানসিকতা ভারতের আর নেই।

বিসিসিআই যদি সত্যিই এই চিঠি আইসিসিকে পাঠায়, তবে তা পাকিস্তানের বিরুদ্ধে ক্রীড়াক্ষেত্রে বড় পদক্ষেপ গ্রহণ করা হবে। এমনিতেই সৌরভ গঙ্গোপাধায়, হরভজন সিংয়ের মতো ক্রিকেটমহলের অতি পরিচিত ব্যক্তিরা বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১৬ জুনের ম্যাচ বয়কটের দাবি তুলেছেন। বিভিন্ন ক্রিকেট সংস্থা স্টেডিয়াম থেকে পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে দিয়েছে। মুম্বইয়ের সদর দপ্তর থেকে বিসিসিআইও সরিয়ে ফেলেছে পাক ক্রিকেটারদের ছবি। ২৭ ফেব্রুয়ারি দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বৈঠক রয়েছে। সেখানে ভারতের হয়ে এই ইস্যু তোলার কথা রয়েছে রাহুল জোহরির। বোর্ডে এমন ভাবনাও রয়েছে যে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার ব্যাপারটা পুরোপুরি কেন্দ্রীয় সরকারের উপর ছেড়ে দেওয়া হোক। সরকার যা সিদ্ধান্ত নেবে সেটাই মেনে নেওয়া হবে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ভিসির পদত্যাগ দাবিতে এবার কাফন মিছিল শাবি শিক্ষার্থীদের         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪