রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্বিতীয় একদিনের ম্যাচে ৯০ রানে জিতল ভারত

দ্বিতীয় একদিনের ম্যাচে ৯০ রানে জিতল ভারত

অনলাইন ডেস্ক ॥ দ্বিতীয় একদিনের ম্যাচও জিতল ভারত। শনিবার বে ওভাল স্টেডিয়ামে বিরাট কোহলির দল ৯০ রানে হারাল নিউজিল্যান্ডকে। একইসঙ্গে, পাঁচ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

৩২৫ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে কখনই স্বস্তিতে ছিল না কিউইরা। নিয়মিত পড়তে থাকে উইকেট। মাঝের ওভারগুলোয় নেপিয়ারের মতো এখানেও ভয়ঙ্কর হয়ে ওঠেন কুলদীপ যাদব। চার উইকেট নেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে লড়েন একমাত্র ডাগ ব্রেসওয়েল। তিনি আট নম্বরে নেমে করেন ৫৭। ৪০.২ ওভারে ২৩৪ রানে শেষ হয় নিউজিল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে দ্বিতীয় একদিনের ম্যাচে বড় রান গড়ল ভারত। দুই ওপেনারের দাপটে তিনশোর ভিত গড়াই ছিল। একসময় অবশ্য সাড়ে তিনশো রান উঠবে বলেই আশায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু শেষ পনেরো ওভারে প্রত্যাশিত ঝড় ওঠেনি। তা সত্ত্বেও নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩২৪ রান তুলল ভারত। অর্থাৎ, সিরিজ ১-১ করার জন্য নিউজিল্যান্ডের দরকার ৩২৫ রান। কিন্তু, কখনই লড়াইয়ে থাকতে পারেনি কিউইরা।

দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ২৫.২ ওভারে ১৫৪ রান যোগ করেছিলেন। ধাওয়ান ৬৭ বলে করলেন ৬৬। মারলেন নয়টি চার। ধাওয়ানের কিছুক্ষণ পরেই ফিরলেন রোহিত। তিনি ৯৬ বলে করলেন ৮৭। যাতে ছিল নয়টি চার ও তিনটি ছয়। বিরাট কোহলি (৫৯ বলে ৪৩), আম্বাতি রায়ডু (৪৯ বলে ৪৭) ক্রিজে জমে গিয়েও বড় রান পাননি। মহেন্দ্র সিংহ ধোনি (৩৩ বলে অপরাজিত ৪৮), কেদার যাদব (১০ বলে অপরাজিত ২২) শেষ পর্বে তোলেন ঝড়। ডেথ ওভারে শেষ সাত ওভারে ওঠে ৭০ রান।ভারত এই ম্যাচে কোনও পরিবর্তন ঘটায়নি দলে। তবে এই ম্যাচে দু’টি পরিবর্তন করেছে নিউজিল্যান্ড। পেসার টিম সাউদির বদলে দলে এসেছেন অলরাউন্ডার কলিন ডে গ্রন্ডহোম। লোয়ার মিডল অর্ডারে ব্যাটিংয়ের জোর বাড়াতেই এই সিদ্ধান্ত। অন্য দিকে বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনারের পরিবর্তে দলে এসেছেন লেগস্পিনার ইশ সোধি।

নেপিয়ারে গত ২৩ জানুয়ারি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮ উইকেটে জয় পেয়েছিল ভারত। পাঁচ ম্যাচের সিরিজের শেষ দুই ম্যাচে বিরাট কোহলিকে পাবে না টিম ইন্ডিয়া। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে আসছেন অলরাউন্ডার হারদিক পান্ডিয়া।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা