বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তুসার-ঝড়ে কাঁপছে আমেরিকা

তুসার-ঝড়ে কাঁপছে আমেরিকা

অনলাইন ডেস্ক ॥ তুসার-ঝড়ে কাঁপছে আমেরিকা। ভয়াবহ ঝড় এবং তুষারপাতে দেশটির বিভিন্ন প্রান্তে এরই মধ্যে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। তুষারপাতে বেহালদশা রাস্তাঘাটের। বিঘ্নিত হচ্ছে বিমান পরিষেবাও।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, রবিবার দেশটির বিভিন্ন বিমানবন্দর থেকে অন্তত পাঁচশটি ফ্লাইট বাতিল করা হয়েছে। নির্ধারিত সময়ের পর ওঠানামা করেছে প্রায় ছয় হাজার বিমান।

দেশটির আবহাওয়া দফতর জানিয়েছে, বরফের কারণে দক্ষিণ-পশ্চিমের নিউ মেক্সিকো এবং দক্ষিণ ও পূর্ব প্রান্তের বেশ কিছু রাজ্যে বর্ষবরণের উৎসব পণ্ড হওয়ার মুখে। তীব্র ঝড় ও তুষারপাতের সঙ্গে রয়েছে বৃষ্টিও।

রাস্তাঘাট এতটাই বিপজ্জনক অবস্থায় রয়েছে যে, উত্তর ডাকোটায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। প্রশাসনের পক্ষ থেকে রোববার নিষেধাজ্ঞা তুলে নেয়া হলেও বিপদ কমেনি। ভারী বৃষ্টিতে দক্ষিণ আমেরিকার কিছু এলাকায় বন্যার পূর্বাভাস রয়েছে।

লুইজিয়ানা অঙ্গরাজ্যে গত বুধবার সন্ধ্যায় বজ্রপাতে এক নারীর মৃত্যু হয়েছে। কানসাসে বরফ পড়ে বেশির ভাগ রাস্তাই ভয়ানক পিচ্ছিল হওয়ার কারণে প্রায় রোজই দুর্ঘটনা ঘটছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ঝড়-বৃষ্টি আর তুষারপাতে রাস্তায় প্রায় কিছুই দেখা যাচ্ছে না। বৃহস্পতিবার মিনেসোটায় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে এক মধ্যবয়সী গাড়িচালকের।

২০১৬ সালের জানুয়ারিতে এমনই শীত-ঝড় দেশের পূর্ব প্রান্তকে লণ্ডভণ্ড করে দিয়ছিল। অচল হয়ে পড়েছিল নিউইয়র্ক, ওয়াশিংটনও। ১৫ জনের প্রাণ গিয়েছিল।

শীর্ষ সংবাদ:
‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         কাকরাইল গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে         কাকরাইলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা         আজ ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত         অবিস্মরণীয় জয় ॥ টাইগারদের আরেকটি         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         শোকের মাস         সঙ্কেত আরও অশনি ॥ রোহিঙ্গার বোঝা নিয়ে দেশ         করোনায় আরও ২৪১ জনের মৃত্যু         পিয়াসার লিভ টুগেদার আর বিয়ে বাণিজ্যের কৌশল ছিল মৌয়ের         সেই গায়ত্রীর অবস্থান জানাতে পারেনি ইউএনএইচসিআর         মুন্সীগঞ্জে আগুনে ৪৬ পরিবার গৃহহারা         দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪১ জনের মৃত্যু, শনাক্ত ছাড়াল ১৩ লাখ         চিত্রনায়িকা পরীমনি আটক