শনিবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩১ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নরসিংদী ও মাগুরায় দুই বিএনপি প্রার্থীকে জেল হাজতে প্রেরণ

জনকণ্ঠ ডেস্ক ॥ নরসিংদীতে নাশকতা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ আসনের প্রার্থী খায়রুল কবির খোকনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

খায়রুল কবির খোকন জেলা ও দায়লা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়। অন্যদিকে মাগুরা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী মনোয়ার হোসেন খানকে পেট্রোলবোমা হামলা মামলায় জেলহাজতে পাঠানো হয়েছে। মাগুরায় পেট্রোলবোমা হামলায় ৫ শ্রমিক নিহত হওয়ার মামলায় বৃহস্পতিবার দুপুরে মনোয়ার হোসেন খানের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহর আদালতে হাজির হন নরসিংদী-১ আসনে বিএনপি প্রার্থী খায়রুল কবির খোকন, জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসেন বিদ্যুৎ, বিএনপি নেতা এ্যাডভোকেট আব্দুল কাদের ভুঁইয়া টিটু। আদালত এই মামলায় মুহসিন হোসেন বিদ্যুৎ ও এ্যাডভোকেট আব্দুল কাদের ভুঁইয়া টিটুর জামিন মঞ্জুর করে।

খায়রুল কবির খোকন ২টি মামলায় এজাহারভুক্ত আসামি না থাকলেও চার্জশীটে তার নাম থাকায় তিনি এ জামিন নিতে আদালতে যান।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ অন্যান্য আসামি চলতি বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নরসিংদী শহরের বানিয়াছল এবং ঘোড়াদিয়ায় নাশকতার পরিকল্পনা করে গোপন বৈঠক করেছিল। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় পৃথক ২টি মামলা রুজু করে। বানিয়াছলের মামলা নং ৪(২)১৮, বিশেষ ট্রাইব্যুনাল নং- ১৫০/১৮, ধারা ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনের ৪/৬। ঘোড়াদিয়া মামলা নং ৮(২)১৮, বিশেষ ট্রাইব্যুনাল নং ১৫২/১৮, ধারা ১৯৭৩ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬ (২) ২৫ ডি। ২টি মামলার এজাহারে খায়রুল কবির খোকনের নাম ছিল না। বুধবার নরসিংদী সদর মডেল থানার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মনিরুল ইসলাম ২৫ নবেম্বর, ২০১৮ আদালতে খায়রুল কবির খোকনের নামসহ ৩৩ আসামির নাম উল্লেখ করে চার্জশীট প্রদান করেন। এর প্রেক্ষিতে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে খায়রুল কবির খোকন বৃহস্পতিবার আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে।

মাগুরা-১ আসনের বিএনপি প্রার্থী মনোয়ার হোসেন খান বৃহস্পতিবার দুপুরে মাগুরার জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে দীর্ঘ শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে। তাকে মাগুরা জেলা কারাগারে পাঠানো হয়েছে ।

শীর্ষ সংবাদ:
এক রাতের অভিযানেই তাসের ঘরের মতো সব ভেঙ্গে চুরমার         কাল থেকে গার্মেন্টস খোলা         কক্সবাজারে পানি নেমে যাচ্ছে ॥ এখনও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন         মেজর সিনহা হত্যার এক বছর আজ         বৃষ্টির পানিতে ভেসে গেছে বহু মাছের ঘের ॥ সবজি, ফসলের ক্ষতি         ৩ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর         ১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে