মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরাজগঞ্জে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষ, ৫ নারীসহ নিহত ৯

  • অন্যত্র মা-মেয়ে ও শিক্ষক-ছাত্রসহ নয়জন

জনকণ্ঠ ডেস্ক ॥ দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে সিরাজগঞ্জে পাঁচ নারীসহ সাতজন এবং দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই ট্রাকচালক নিহত হয়েছে। এছাড়া, দেশের অন্যান্য স্থানে গত দু’দিনে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে আরও নয়জন। বুধবার রাতে এবং বৃহস্পতিবার দিনে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে টাঙ্গাইলে গাড়িচাপায় কলেজছাত্র, পাবনায় ট্রলিচাপায় মা- মেয়ে, মুন্সীগঞ্জের গজারিয়ায় লরিচাপায় এ্যাম্বুলেন্সের মধ্যে রোগী, চট্টগ্রামের সীতাকু-ে চলন্ত ট্রাক দোকানে ঢুকে গেলে বৃদ্ধা, হাটহাজারীতে যুবক, ফরিদপুর বাসচাপায় শ্রমিক এবং বাগেরহাটে গাড়িচাপায় দুই শিক্ষক নিহত হয়েছেন। নিহত শিক্ষকদের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে সেখানে তিনদিনের শোক কর্মসূচী পালন করা হচ্ছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার পাঠানো।

জানা গেছে, সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে পৃথক দুর্ঘটনায় পাঁচ মহিলা যাত্রী ও ২ চালকসহ সাতজন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলো, সদর উপজেলার পিপুলবাড়িয়া গ্রামের রবিউল ম-লের স্ত্রী রেহানা বেগম (৪০) ও তার দুই মেয়ে রোমানা খাতুন (১৭), রিদি খাতুন (১৪) এবং সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের হাটিপাড়া গ্রামের আবদুল খালেকের স্ত্রী আয়েশা খাতুন সুমি (৩৫)। নিহত চালকগণ হলেন, যশোরের মনিরামপুরের মোরশেদুল ইসলাম (২৮) এবং বগুড়ার শিবগঞ্জের আরিফ হোসেন (২২)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়ে দুই বাস ও একটি ট্রাকের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে পাঁচ জন নারী নিহত হন।

নিহতের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের হাটিপাড়া গ্রামের আবদুল খালেকের স্ত্রী সুমি আখতার আয়েশার (৩৫) পরিচয় জানা গেছে। সড়ক দুর্ঘটনায় ৫ নারীর মৃত্যুর বিষয়টি পুলিশ নিশ্চিত করেছে।

কড্ডার মোড় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আসাদ আলী জানান, সকালে ঢাকা থেকে বগুড়াগামী আলিফ পরিবহনের একটি বাস কড্ডার মোড়ে এসে নিয়ন্ত্রণ হারায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মিনিবাস ও এর পাশের একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হলে আলিফ পরিবহনের বাসটি রাস্তার ওপর ও মিনিবাসটি পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে। বাস থেকে চার নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ২০জনকে। এদের ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব হাসপাতালে ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারী মারা যায়।

অপরদিকে বৃহস্পতিবার ভোরে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সয়দাবাদে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত হয়েছেন। গুরুতর আহত হন তাদের হেলপারগণ। নিহত চালকগণ হলো, যশোরের মনিরামপুরের মোরশেদুল ইসলাম (২৮) এবং বগুড়ার শিবগঞ্জের আরিফ হোসেন (২২)। আহত দু’ হেলপারকে সিরাজগঞ্জ আড়াই’শ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে সদর উপজেলার সয়দাবাদে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলো, বগুড়ার শিবগঞ্জের উথুলীদাস পাড়া গ্রামের শক্তি মোহন্তের ছেলে উজ্জল মোহন্ত (৩৫) ও যশোরের মনিরামপুরের মদনপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৪০)।

টাঙ্গাইল ॥ এখানে সড়ক দুর্ঘটনায় আনোয়ার খান (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার দুুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত কলেজছাত্র আনোয়ার খান দেলদুয়ার উপজেলার ডুবাইল উত্তরপাড়া গ্রামের আবদুর রশিদ খানের ছেলে এবং সে করটিয়া সা’দত কলেজের ছাত্র।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে আনোয়ার খান কলেজ শেষে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশে রওনা হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া এলাকায় পৌঁছলে অজ্ঞাত একটি গাড়িচাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই ওই কলেজছাত্র নিহত হয়। পরে পুলিশ এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে।

পাবনা ॥ এখানে ইট বোঝাই ইঞ্জিনচালিত ট্রলির চাপায় মা-মেয়ে নিহত ও বাবা আহত হয়েছে। বৃহস্পতিবার পাবনা সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিনি খাতুন ও তার শিশু কন্যা বর্ষা হেমায়েতপুর ইউনিয়নের চরবাঙ্গাবাড়িয়া গ্রামের বাসিন্দা। এ ঘটনায় রিনি খাতুনের স্বামী আকবর আলী আহত হয়েছে।

পুলিশ জানায়, ভ্যানচালক আকবর আলী তার স্ত্রী ও মেয়েকে নিয়ে ভ্যান চালিয়ে বাজারে আসছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ইট বোঝাই ট্রলি তাদের চাপা দিলে ঘটনাস্থলেই মা ও মেয়ে মারা যায়। গুরুতর আহত অবস্থায় আকবর আলীকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুন্সীগঞ্জ ॥ জেলার গজারিয়ায় লরির চাপায় আবদুল রাজ্জাক (৭০) নামে এক এ্যাম্বুলেন্সে থাকা রোগী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে নিহতের মেয়ে লাকি আক্তার (৩০)। তাকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার দড়িবাউশিয়া নামক স্থানে উজানভাটি হোটেলের সামনে ঢাকাগামী একটি লরি একইমুখী একটি রোগীবাহী এ্যাম্বুলেন্সের ওপর উঠে গেলে লরির চাপায় এ্যাম্বুলেন্সটি দুমড়ে মুচড়ে ভেতরে থাকা রোগী আব্দুল রাজ্জাক নিহত হন। নিহত রাজ্জাকের বাড়ি নোয়াখালীর কোম্পানিগঞ্জে।

সীতাকু-, চট্টগ্রাম ॥ সীতাকু-ে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ফোন-ফ্যাক্সের দোকানে ঢুকে পড়ে। এতে পথচারী ফাতেমা বেগম (৮০) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছে দোকানের মালিক ইমন, পথচারী জানে আলম ও ট্রাকচালক মোঃ মাসুম। নিহত ফাতেমা বরগুনা জেলার তালতলি থানার খালেদ মোল্লার স্ত্রী। বৃহস্পতিবার সকালে উপজেলার ওভারব্রিজ ফকিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

এছাড়া হাটহাজারীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জুয়েল (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলার মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত জুয়েল ওই ইউনিয়নের চারিয়া নিজাম তালুকদার বাড়ির জনৈক আয়ূবের পুত্র।

ফরিদপুর ॥ এখানে বাসের নিচে পিষ্ট হয়ে এক ধানকাটা শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদী বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই শ্রমিকের নাম আশরাফুল আলম (৫৪)। তিনি চাঁপাইনবাববগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ঘোলাবাড়ি চাঁদপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। এ এলাকায় তিনি ধানকাটার শ্রমিক হিসেবে এসেছিলেন।

বাগেরহাট ॥ বুধবার রাতে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষক নিহত হয়েছেন। এরা হলেন- মোল্লাহাট উপজেলার সরোসপুর দক্ষিণপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সরসপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে বাহারুল আলম মোল্লা (৪৩) এবং একই গ্রামের রাঙ্গা মিয়া শেখের ছেলে সরোসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম দুলাল (৪৫)। বেপরোয়া গতির ৪টি গাড়ি (দুটি বাস, একটি ট্রাক ও একটি পিকআপ) এক সঙ্গে পাল্লা দিয়ে ক্রসিং (অতিক্রম) করায় সময় মোটরসাইকেলের আরোহী ওই দুই শিক্ষককে চাপা দেয়।

এ ঘটনায় সেখানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমেছে। বৃহস্পতিবার থেকে মোল্লাহাট উপজেলা শিক্ষক সমিতি কালোব্যাজ ধারণসহ ৩ দিনের শোক কর্মসূচী পালন করছেন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ