বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাবমেরিন ক্যাবলের পাওনা টাকা ফেরত নিয়ে সংশয়

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড ৯৯ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার ৬২২ টাকা পাবে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) নিকট। কোম্পানির এই পাওনা অর্থের বিপরীতে সামান্য প্রভিশন সংরক্ষণ করলেও অর্থ ফেরত পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। এমনটিই জানিয়েছে খোদ প্রতিষ্ঠানটির নিরীক্ষক।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী নিরীক্ষক প্রতিষ্ঠান জানিয়েছে, আলোচ্য সময়ে কোম্পানিটির পাওনার পরিমাণ দাঁড়িয়েছে ৯৯ কোটি ৫৩ লাখ ৯৬ হাজার ৬২২ টাকা। যার বিপরীতে সামান্য প্রভিশন রাখা হয়েছে। এত বড় অঙ্কের অর্থ বিপরীতে সমাপ্ত হিসাব বছরে ৯ কোটি ২০ লাখ ৭৪ হাজার ১৮৮ টাকা প্রভিশন রাখা হয়েছে। একই সঙ্গে পাওনা টাকা আদায় নিয়ে সংশয়ও দেখা দিয়েছে বলে জানিয়েছে নিরীক্ষক প্রতিষ্ঠান।

কোম্পানির উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে তারা জানান, দুটোই সরকারী প্রতিষ্ঠান। আর এ কারণে পাওনা অর্থ আদায়ে একটি পদ্ধতি অবলম্বন করতে হচ্ছে। তবে অর্থ ফেরত পেতে সময় লাগলেও তা নিয়ে সংশয়ের কারণ নেই।

বিষয়টি সম্পর্কে কোম্পানির উপ-মহাব্যবস্থাপক ও প্রধান অর্থ কর্মকর্তা সুকান্ত কুমার দেবনাথ বলেন, আমাদের কোম্পানি বিটিসিএল’র কাছে যে অর্থ পাবে তা আদায়ের জন্য একটি পক্রিয়ার মধ্যে আছে। আশা করছি তা নিয়ে বিনিয়োগকারীদের চিন্তার কারণ নেই। তিনি বলেন, চলতি হিসাব বছরে এসব অর্থ ফেরত পাওয়ার সম্ভাবনা আছে। তবে এসব অর্থ ফেরত পেতে কোন সংশয় নেই বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল         দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক অর্থনৈতিক অস্থিরতা মোকাবেলায় বিশেষ বৈঠকের নির্দেশ প্রধানমন্ত্রীর         জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন : মন্ত্রিপরিষদ সচিব         হিডেন স্পাই ওয়্যারলেস কিট দিয়ে নিয়োগের প্রশ্নপত্র সমাধান, চুক্তি ১৫ লাখে         খোলাবাজারে কমেছে ডলারের দাম         ডিকভেলা আর চান্দিমালের দৃঢ়তায় নায়ক হয়ে উঠতে পারেননি তাইজুল         রন্দ্রে রন্দ্রে অনিয়ম : ভোক্তার ডিজি         অসুস্থ বন্ধুর জন্য আর্থিক সাহায্যের আবেদন জবি শিক্ষার্থীদের         শুক্রবার ভোটার তালিকা হালনাগাদ উদ্বোধন         সুনামগঞ্জের তাহিরপুরে বজ্রপাতে নিহত ৩, আহত ১৫         সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আবদুল গাফফার চৌধুরীর বর্ণাঢ্য জীবন