বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অধ্যাপক আবুল খায়ের ও শহীদুল আলমের বিরুদ্ধে মামলা চলতে কোন বাধা নেই

  • আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি, স্বজনপ্রীতি ও ক্ষমতার অপব্যবহার করে বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারী নিয়োগের অভিযোগে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আবুল খায়েরের দুর্নীতি মামলা ও খুলনা বিভাগীয় আয়কর উপদেষ্টা মোঃ শহীদুল আলমের বিরুদ্ধে দুদকের মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে আদালত। ফলে উক্ত দু’জনের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলা চলতে কোন বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীগণ। বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোটের দ্বৈত বেঞ্চ এ আদেশগুলো প্রদান করেছেন।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আবুল খায়েরের দুর্নীতি মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদলতে চলমান এই মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ তুলে দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি আগামী এক বছরের মধ্যে মামলাটি নিষ্পত্তির জন্য বিচারিক আদালতকে নির্দেশও দিয়েছেন আদালত। মামলা বাতিল বিষয়ে আগের জারি করা রুল নিষ্পত্তি করে দিয়ে বুধবার বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও আসামিপক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

আয়কর উপদেষ্টার বিরুদ্ধে মামলা চলবে ॥ ভুয়া করদাতা সাজিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে খুলনা বিভাগীয় আয়কর উপদেষ্টা মোঃ শহীদুল আলমের বিরুদ্ধে দুদকের মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে আগামী ৬ মাসের মধ্যে যত দ্রুত সম্ভব মামলাটি বিচারিক আদালতকে নিষ্পত্তির নির্দেশ দেয় আদালত।

ফলে বিচারিক আদালতে চলমান এ আয়কর উপদেষ্টার বিরুদ্ধে দুর্নীতির মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। এ সংক্রান্ত আগের জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ তা খারিজ করে আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মোঃ খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তবে এ সময় শহীদুল আলমের পক্ষে কোন আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির