বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়া-৫ আসনে সম্ভাব্য প্রার্থীরা মাঠে

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ নির্বাচনের ক্ষণ যতই ঘনিয়ে আসছে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনটি আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলের জন্য ‘ক্রিটিক্যাল’ হয়ে যাচ্ছে। এই আসনে গত প্রায় ছ’মাস ধরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন। গতিও পেয়েছে। নেতা কর্মীরা ওয়ার্মআপ হচ্ছে।

ফুড়ফুড়ে ও খোশ মেজাজে আছে। নির্বাচনী উৎসবের আমেজে এসেছে। এই অবস্থায় বিএনপির নেতাকর্মীদের মুখ ছিল বেজার। এরই মধ্যে কিছুদিন আগে মাঠে নামেন বিএনপির কয়েক নেতা। তাদের মধ্যে অন্যতম সরব জেলা বিএনপির উপদেষ্টা ও উপজেলা বিএনপির আহ্বায়ক জানে আলম খোকা। নবম (২০০৮) সাধারণ নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী ছিলেন। হেরে যান আওয়ামী লীগ প্রার্থী হাবিবুর রহমানের কাছে। একাদশ নির্বাচনে তিনি কেবল সম্ভাব্য প্রার্থী হয়ে ঘর গোছাচ্ছিলেন।

এরই মধ্যে ২৫ অক্টোবর ওই আসনে তিন বার বিজয়ী হওয়া সাবেক সংসদ সদস্য সংস্কারপন্থী হিসাবে পরিচিত গোলাম মোহাম্মদ সিরাজ বিএনপিতে প্রত্যাবর্তনের বিষয়টি সহজ ভাবে মেনে নিতে পারছেন না জানে আলম খোকা। ওই দিন সকালে শেরপুরে বিএনপির এক গুরুত্বপূর্ণ সভায় গোলাম মোহাম্মদ সিরাজের বিরুদ্ধে সরাসরি অবস্থান নেন। তার (সিরাজ) বিরুদ্ধে বিষোদগার করেন এবং শেরপুরে সিরাজের আগমন প্রতিহত করার প্রচ্ছন্ন আভাস দেন। দশ বছর পর সিরাজকে বিএনপিতে ফিরিয়ে নেয়ার পর তাকে মনোনয়ন দেয়া হবে কি না তা নিশ্চিত না হতেই জানে আলম খোকা ধরেই নিয়েছেন বিএনপি নির্বাচনে এলে সিরাজকেই মনোনয়ন দেয়া হবে। বিষয়টি সিরাজ সমর্থকদের যতটা চিন্তামুক্ত করেছে তেমনই জানে আলম খোকাদের মহাচিন্তায় ফেলেছে। এদিকে আওয়ামী লীগের বর্তমান এমপি হাবিবুর রহমান যতটা নিশ্চিন্ত ছিলেন ততটাই চিন্তার মধ্যেও রয়েছেন। এর অন্যতম কারণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু বর্তমান এমপি হাবিবুরের বিপক্ষে অবস্থান নিয়েছেন। মজিবর রহমান মজনুও মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠ ওয়ার্ম আপ করছেন।

এই আসনে আওয়ামী লীগ ও বিএনপির অবস্থাটি ‘হর্নস অব ডিলেমা’র (উভয় সংকট) মতো। এদিকে বগুড়ায় এই প্রথমবারের মতো দুইজন নারী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়েছেন। তারা হলেন কেন্দ্রীয় আওয়ামী মহিলা আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌসী রূপা ও শেরপুর শহর মহিলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা জামান হিমিকিা। এই আসনে নিবন্ধন বাতিল হওয়া জামায়াতও মাঠে আছে। তবে কৌশলী হয়ে। জামায়াত নেতা মাওলানা দবিবর রহমান আশায় আছেন যদি বিএনপির জোট থেকে কোন প্রতীক মেলে। আবার জাতীয় পার্টিও আশায় আছে যদি ১৪ দলের জোটের ভাগ পাওয়া যায়। তারা আছেন ভাগের প্রত্যাশায়।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা