মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয় পেয়েছে রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেট

  • জাতীয় লীগে মুমিনুলের ঝড়ো সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) চতুর্থ রাউন্ডের চারটি ম্যাচেই ফলাফল হয়েছে। প্রথম স্তরের শেষদিনের চমকে খুলনা বিভাগকে ৮ উইকেটে রাজশাহী বিভাগ এবং বরিশাল বিভাগকে ৫ রানে রংপুর বিভাগ হারিয়ে দেয়। অপরদিকে, দ্বিতীয় স্তরেও হয়েছে নাটকীয়তা। ঢাকা মেট্রোপলিসকে মাত্র ৩ রানে হারিয়ে দেয় সিলেট বিভাগ। আর মুমিনুলের ১১৫ বলে করা ১১১ রানের অপরাজিত ইনিংসে চট্টগ্রাম বিভাগ ৮ উইকেটে হারিয়ে দেয় ঢাকা বিভাগকে। এদিন বোলিংয়ে উল্লেখযোগ্য নৈপুণ্যে ৫ উইকেট পেয়েছেন খালেদ আহমেদ। প্রথম ইনিংসেও ৫ উইকেট পেয়েছিলেন টেস্ট দলে ডাক পাওয়া ২৬ বছর বয়সী এ সিলেটী তরুণ।

প্রথম স্তর ॥ রংপুর গার্ডেনে ২৩০ রানের জয়ের লক্ষ্য ছিল বরিশালের। আগের দিন ৩ উইকেটে ৭১ রান করে অনেকখানি এগিয়ে গেলেও চতুর্থ ও শেষদিনে তাদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২২৪ রানে। আলআমিন ৫২ ও নুরুজ্জামান ৪৬ রান করলেও বাকিরা ছিলেন ব্যর্থ। রবিউল হক ৪, শুভাশিষ রায় ও সঞ্জিত সাহা দুটি করে উইকেট নিয়ে রংপুরকে ৫ রানের অবিশ্বাস্য জয় এনে দেন। শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা-রাজশাহীর ম্যাচ নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল। কিন্তু চতুর্থ দিন সকালেই মোড় ঘুরে যায়। রাজশাহী প্রথম ইনিংসে ১২২ রানে এগিয়ে থেকে ইনিংস শেষ করে ৪৩১ রানে। পরে খুলনা মাত্র ১৫৮ রানেই দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায়। ফরহাদ রেজা ৪টি এবং শফিউল ইসলাম ও মুক্তার আলী ৩টি করে উইকেট নেন। মাত্র ৩৭ রানের জয়ের লক্ষ্যটা ২ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে রাজশাহী। পেসার আলআমিন হোসেন উইকেট দুটি শিকার করেন। উভয় দলেরই এটি চলতি আসরে প্রথম জয়। তবে শীর্ষে রাজশাহী ২২.৮১ পয়েন্ট নিয়ে। রংপুরের পয়েন্ট ১৭.৯৩।

দ্বিতীয় স্তর ॥ রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে নাটকীয়ভাবে সিলেট ৩ রানে হারিয়ে দেয় ঢাকা মেট্রোপলিসকে। ১৯৭ রানের জয়ের লক্ষ্যে আগের দিন ১ উইকেটে ২৮ রান তোলা মেট্রোর দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৯৩ রানে। অথচ ওপেনার সাদমান ইসলাম ৯২ বলে ১০ চারে ৭৮ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছিলেন। পেসার খালেদ ৫৪ রানে ৫ উইকেট নিয়ে তাদের ধসিয়ে দিয়ে সিলেটের জয় নিশ্চিত করেন। এবাদত হোসেন ও এনামুল জুনিয়র দুটি করে উইকেট নেন। প্রথম এ জয় তুলে নেয়ার পরও ১৪.৬২ পয়েন্ট নিয়ে সবার নিচে সিলেট এবং ২০.৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে মেট্রো। অপর ম্যাচে, ঢাকার বিপক্ষে ২০২ রানের জয়ের লক্ষ্যে নেমে আগের দিনই ২ উইকেটে ১১৩ রান তুলেছিল চট্টগ্রাম। সেখানে আর বিপত্তি ঘটেনি। মুমিনুল বিধ্বংসী এক ইনিংস উপহার দেন। তিনি ১১৫ বলে ১১ চার, ২ ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন। তাসামুল ১১০ বলে ১৩ চার, ১ ছক্কায় খেলেন হার না মানা ৮৯ রান। ২ উইকেটে ২০৫ রান তুলে ৮ উইকেটের এ প্রথম জয়ে ১৫.৫ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের দুইয়ে চট্টগ্রাম।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা