বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় পরকীয়ার বলি মা ও মেয়ে

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ সামাজিক অবক্ষয়ের নির্মম বলি হলো বগুড়ার তরুণী গৃহবধূ ও তার মেয়ে শিশু। এ ঘটনা সোমবার গভীর রাতের। মঙ্গলবার সকালে নগরীর বড়গোলা টিনপট্টি এলাকার এক বাড়ি থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। গৃহবধূ রুবি বেগমকে (২৬) ছুরিকাঘাতে ও তার ৬ বছরের মেয়ে সুমাইয়াকে শ্বাসরোধে হত্যা করা হয়। রুবি বেগমের স্বামী ইউসুফ শেখ প্রায় দেড় বছর ধরে সৌদি আরব প্রবাসী। লাশ উদ্ধারের কয়েক ঘণ্টার মধ্যেই পুলিশ শহরতলির ফুলবাড়ি উত্তরপাড়া থেকে হত্যাকারীকে গ্রেফতার করে। তার নাম মোবারক হোসেন বকুল (১৯)। সে একটি ওয়ার্কশপের কর্মচারী। সে নিহত রুবি বেগমের স্বামীর বন্ধুর ছোট ভাই। পুলিশ জানায় পরকীয়া এই খুনের মূল কারণ। রুবি বেগম তার মেয়েকে নিয়ে বড়গোলা টিনপট্টি এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন। রুবি বেগমের সঙ্গে বকুলের পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। সোমবার বিকেলে রুবি বেগম বিসিক এলাকায় বকুলের সঙ্গে দেখা হলে তাকে রাত ১১টায় বাড়ির পেছনের দরজা দিয়ে দেখা করতে বলেন। বকুল মধ্যরাতে সেই বাড়িতে যায়। মঙ্গলবার সকালে মা ও মেয়ের লাশ উদ্ধার হয়। পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, গ্রেফতারকৃত বকুল পুলিশের কাছে মা ও মেয়েকে হত্যার কথা স্বীকার করেছে। এই বিষয়ে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

.

রাঙ্গামাটিতে জেএসএস কর্মী

নিজস্ব সংবাদদাতা রাঙ্গামাটি থেকে জানান, জেলার বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী এলাকায় বুধবার রাত সাড়ে ১০টায় সন্ত্রাসীরা মিশন চাকমা (২৮) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে। সে রাতে স্থানীয় একটি দোকান থেকে ঘরে ফেরার পথে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে হত্যা করে চলে যায়। নিহত যুবক জেএসএস সংস্কারের কর্মী বলে জানা গেছে। এ ঘটনার সঙ্গে ইউপিডিএফের সন্ত্রাসী গ্রুপ জড়িত বলে পুলিশের ধারণা।

.

রাঙ্গুনিয়ায় অটোরিক্সা চালক

নিজস্ব সংবাদদাতা রাঙ্গুনিয়া থেকে জানান, উপজেলার মরিয়মনগর ইউনিয়নের পূর্ব সৈয়দবাড়ি গ্রামে ভিটাবাড়ির সীমানার বিরোধে খুন হয়েছেন জনৈক আব্দুর রাজ্জাক (৪৫)। গত সোমবার রাতে প্রতিপক্ষের অতর্কিতে আক্রমণে এই খুনের ঘটনা ঘটে। ঘটনার সময় নিহতের স্ত্রী এবং ছেলে গুরুতর আহত হয়েছে। তাদের একজন ঢাকায় অপর একজন চট্টগ্রাম মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন আছে। ঘটনার পর পরই রাঙ্গুনিয়া মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ঘটনায় জড়িত এক নারীসহ ৩ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। জানা গেছে, আব্দুর রাজ্জাকের সঙ্গে প্রতিবেশী মোহাম্মদ মুছার পরিবারের সঙ্গে আগে থেকে বাড়ি ভিটার সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। উভয়েই পেশায় অটোরিক্সা চালক। রাত প্রায় ৮টার দিকে ঘরে ফিরলে মুছাসহ পরিবারের লোকজন অতর্কিতে রাজ্জাকের পরিবারের ওপর আক্রমণ চালায়। এ সময় ছুরিকাঘাত এবং লাঠিসোটা দিয়ে মারধরে আব্দুর রাজ্জাকের ঘটনাস্থলে মৃত্যু হয়।

.

সিদ্ধিরগঞ্জে গৃহবধূ

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, মহানগরীর সিদ্ধিরগঞ্জের গোদনাইলের চৌধুরীবাড়ির শান্তিনগর এলাকায় আলো আক্তার (২২) নামে এক গৃহবধূকে পারিবারিক কলহের জের ধরে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নিহতের স্বামী জনি মিয়াকে (২৫) পুলিশ গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার গভীর রাতে। শুক্রবার ভোরে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত আলো মুন্সীগঞ্জের শ্রীনগর থানার শেলামতি এলাকার মৃত রফিক মিয়ার মেয়ে। এ ঘটনায় নিহতের মামা আদর মিয়া বাদী হয়ে শুক্রবার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছে।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন জানান, নিহত গৃহবধূর আলোর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

.

ঠাকুরগাঁওয়ে ভাতিজি

নিজস্ব সংবাদদাতা ঠাকুরগাঁও থেকে জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের সরকারপাড়ায় চাচার দায়ের কোপে খুন হয়েছে ভাতিজি বনবাসী বর্মণ (৪৫)। এ সময় তাকে বাধা দিতে গিয়ে দায়ের কোপে বনবাসীর স্বামী জগেশ ও ছেলে গৌরব জখম হয়েছে। এ ঘটনায় পুলিশ চাচা ধর্ম বর্মণকে আটক করেছে।

মঙ্গলবার ভোর ৫টায় এ ঘটনা ঘটে। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তের পর পুলিশ ধারণা করছেন।

নিহত বনবাসীর স্বামী জগেশ বর্মণ জানায়, ভোরে ঘর থেকে বেরিয়ে স্বামী-স্ত্রী পাশের একটি বাঁশঝাড়ের নিচে বসে ছিল। এ সময় পেছন থেকে অতর্কিত ধারালো দা দিয়ে হামলা চালায় চাচা ধর্ম বর্মণ। এতে ঘটনাস্থলেই খুন হয় ভাতিজি বনবাসী।

এ সময় তাকে বাধা দিতে গেলে বনবাসীর স্বামী জগেশ, ছেলে গৌরব দায়ের কোপে জখম হয়।

.

লক্ষ্মীপুরে যুবক ও দোকানি

নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর থেকে জানান, পৃথক ঘটনায় দু’জন নিহত হয়েছে। এর মধ্যে ঈদের দিন বুধবার রামগঞ্জে গুলিবিদ্ধ অবস্থায় মুরাদ হোসেন নামে আট মামলার আসামি গুলিবিদ্ধ এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঈদের আগের দিনে মঙ্গলবার সন্ধ্যায় লক্ষ্মীপুরে পাওনা টাকা চাওয়ায় শাহ আলম নামের এক ক্রেতার হামলায় নুরনবী নামের এক বিক্রেতা (দোকানি) নিহত হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ দুটি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। এদের মধ্যে বুধবার ঈদের দিন বিকেলে জেলার রামগঞ্জ উপজেলার কৃষ্ণপুর গ্রাম থেকে মুরাদ হোসেন নামে যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে পুলিশ এই হত্যাকা-ের কারণ জানাতে না পারলেও ওই যুবকের বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও মাদকসহ ৮টি মামলা রয়েছে বলে জানান। নিহত মুরাদ হোসেন লক্ষ্মীপুর জেলা সদরের চন্দ্রগঞ্জ থানার বশিকপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে। অপরদিকে ঈদের আগের দিন মঙ্গলবার বিকেলে সদর উপজেলার বিজয়নগর গ্রামে পাওনা টাকা চাওয়ায় শাহ আলম (৪৫) নামের এক ক্রেতার হামলায় নুরনবী নামের এক বিক্রেতা (দোকানি) নিহত হয়েছে। সদর উপজেলার বিজয়নগরে এ ঘটনা ঘটে। নিহত শাহ আলম স্থানীয় হামছাদী ইউনিয়নের বিজয়নগর গ্রামর নুরজ্জামানের ছেলে। অভিযুক্ত শাহ আলম একই এলাকার সাদু মিয়ার ছেলে।

.

ফরিদপুরে নববধূসহ তিন

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, বিয়ের ২১ দিন পর রূপা খাতুন (১৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি অপমৃত্যুর মামলাদায়ের করা হয়েছে। রূপা খাতুন ফরিদপুরের সদরপুর উপজেলার সদর ইউনিয়নের সাড়ে সাত রশি গ্রামের ছায়াদ মিয়ার মেয়ে। ২১ দিন আগে (২ আগস্ট) তার সঙ্গে ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের ব্যাঙডোবা গ্রামের তৈয়ব আলীর সঙ্গে বিয়ে হয়। পুলিশ জানায় গত সোমবার ওই গৃহবধূ বিষপান করে বলে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে যান তার স্বামীর পরিবারের সদস্যরা। এরপর থেকে রূপার স্বামীর পরিবারের কাউকে খুঁজে পাওয়া যায়নি। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রূপা বেগম। এদিকে ফরিদপুর শহরের একটি আবাসিক হোটেল থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে লাশটি উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

শহরের গোয়ালচামট মহল্লার হাজী শরীয়তুল্লাহ পৌর কাঁচা বাজারসংলগ্ন নিউ গার্ডেন সিটি নামের হোটেল থেকে এ লাশটি উদ্ধার করা হয়। ওই হোটেলের নিবন্ধন অনুযায়ী মৃত ওই ব্যক্তির নাম নূর মোহাম্মদ খান (৪৫)। তিনি নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার নাসির খানের ছেলে। ওই হোটেলের ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন জানান, গত মঙ্গলবার বিকেলে ওই ব্যাক্তি হোটেলের পাঁচতলার ৪০৬ নম্বর কক্ষটি ভাড়া নেন। গত বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত তিনি তার কক্ষের দরজা না খোলায় তারা ধাক্কা ধাক্কি করেন। তাতেও ওই ব্যক্তি দরজা খুলে না দেয়ায় তারা পুলিশে খবর দেন। অপরদিকে ফরিদপুরে ভাঙ্গায় নিখোঁজের দুইদিন পর আমিরণ বেগম (৫৫) নামে এক গৃহবধূর লাশ মিলল কুমার নদে। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে বাড়ির পাশে কুমার নদে একটি মাছ ধরার ভেসালের সঙ্গে ওই লাশটি আটকে থাকতে দেখেন জেলেরা। পরে পুলিশ লাশটি উদ্ধার করে।

আমিরণ বেগম ভাঙ্গা উপজেলার চুমরদী ইউনিয়নের চুমুরদী গ্রামের নওয়াব আলী ফকিরের স্ত্রী। তিনি চার মেয়ে ও দুই ছেলের মা। নওয়াব আলী ঢাকায় ফেরিওয়ালা হিসেবে জীবিকা নির্বাহ করেন। তার তিন মেয়ের বিয়ে হয়ে গেছে। তিনি দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে চুমুরদীস্থ গ্রামের বাড়িতে থাকতেন।

.

বাজিতপুরে গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, জেলার বাজিতপুরে পুকুর থেকে সখিনা আক্তার (২৫) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার পিরিজপুর বিলপাড় গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত সখিনা ওই এলাকার সৌদি আরব প্রবাসী জাইদুল ইসলামের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঈদের দিন শ্বশুরবাড়িতে কোরবানির মাংস রান্না করা নিয়ে শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে পরিবারের সদস্যরা তাকে ঘরের ভেতরে আটকে রাখে। এরপর মধ্যরাতে সখিনাকে খুঁজে না পেয়ে তার বাবার বাড়িতে খবর দেয়া হয়। ঈদের দিনের সারারাত ও পরদিন সকাল থেকে বিকেল পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির পার্শ্ববর্তী পুকুরে হাত বাঁধা অবস্থায় ওই গৃহবধূর ভাসমাস মরদেহ পাওয়া যায়।

.

নীলফামারীতে গৃহবধূ

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, মোস্তাকিমা (২৫) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। নীলফামারী জেলা সদরের কচুকাটা ইউনিয়নের খামাতপাড়া গ্রাম হতে ঈদের পরদিন বৃহস্পতিবার রাত ৯টার দিকে পুলিশ ওই গৃহবধূর স্বামীর বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে। মোস্তাকিমা ওই গ্রামের পিকআপ চালক জাহাঙ্গীর আলমের স্ত্রী।

অভিযোগ উঠেছে স্বামীর পরকীয়ার কারণে তাদের মধ্যে পারিবারিক কলহ সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এলাকাবাসী মোস্তাকিমার মরদেহ তার নিজ ঘরে দেখতে পায়। অথচ প্রচার করা হয় হৃদরোগে আক্রান্ত হয়ে মোস্তাকিমা মারা গেছে।

.

রূপগঞ্জে যুবক

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, রূপগঞ্জে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাত ১১টার দিকে পূর্বাচল ২২ নং সেক্টর গোবিন্দপুর এলাকায় থেকে এ লাশ উদ্ধার করা হয়। ভোলাবো তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সাব্বির জানান, বুধবার রাতে স্থানীয় লোকজন ২২নং সেক্টর এলাকার একটি পুকুরে অজ্ঞাত এক যুবকের লাশ পরে থাকতে দেখে পুলিশে খরব দেন। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করেন।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী