মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিনসিনাটি মাস্টার্স শিরোপা বার্টেন্সের

 সিনসিনাটি মাস্টার্স শিরোপা বার্টেন্সের

স্পোর্টস রিপোর্টার ॥ দুইবার সিনসিনাটি মাস্টার্সে শিরোপা হাতছাড়া হয়েছে রোমানিয়ার বিশ্বসেরা টেনিস কন্যা সিমোনা হ্যালেপের। এবার আরেকটি সুযোগ এসেছিল চ্যাম্পিয়ন হওয়ার। কিন্তু বিশ্বের এই এক নম্বর তারকাকে আবারও হতাশায় নিমজ্জিত হতে হয়েছে। সেটি করেছেন হল্যান্ডের অবাছাই তারকা কিকি বার্টেন্স। ফাইনালে বিশ্বের এ ১৭ নম্বর র‌্যাঙ্কিংধারী বিশ্বসেরা রোমান তারকার প্রতিরোধ ২ ঘণ্টার কিছু বেশি সময়ের লড়াইয়ে ভেঙ্গে দিয়ে জয় তুলে নেন ২-৬, ৭-৬ (৮-৬), ৬-২ সেটে। এখন পর্যন্ত ক্যারিয়ারের সেরা জয় এবং সেরা শিরোপা ডাচ্ তরুণী বার্টেন্সের।

চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে আছেন ২৬ বছর বয়সী ডাচ্ তরুণী বার্টেন্স। সেরা দশে থাকা ৯ জনকে ইতোমধ্যে হারিয়ে ছিলেন। তবে এরপরও ফাইনালে এবার জেতার প্রত্যয় জানিয়েছিলেন সিমোনা। গত সপ্তাহেই মন্ট্রিয়ালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন সিমোনা। সেটি ছিল চলতি বছরের তৃতীয় শিরোপা জয়ের স্বাদ পান। তবে সিনসিনাতি মাস্টার্স বলেই সমর্থকদের অনেকের মধ্যেই সংশয় ছিল! কেননা, এর আগেও যে দুইবার এই টুর্নামেন্টের ফাইনাল খেলেও শিরোপা জিততে পারেননি। ২০১৫ সালে প্রথমবারের মতো সিনসিনাটি মাস্টার্সের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন, কিন্তু পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেললেও হেরে যান সেরেনা উইলিয়ামসের কাছে। আর গত বছর তার সামনে বাধা হয়ে দাঁড়ান স্পেনের গারবিন মুগুরুজা। তার কাছেও টিকতে পারেননি রোমান তারকা। তবে টানা ৯ জয়ে ফাইনাল খেলতে নেমেছিলেন সিনসিনাটিতে। এবার আগের দুটি ফাইনালের চেয়ে কিছুটা দুর্বলতর প্রতিপক্ষ পেয়েছিলেন। শুরুটা ভালই হয়েছিল। প্রথম সেটেই ৬-২ ব্যবধানে উড়িয়ে দেন বার্টেন্সকে। কিন্তু দ্বিতীয় সেটের লড়াইয়ে তীব্র প্রতিরোধ গড়ে তোলেন ডাচ্ তরুণী। ফয়সালার জন্য যেতে হয়েছে টাইব্রেকে। শেষ পর্যন্ত জিতে যান বার্টেন্স এবং ম্যাচে সমতা আনেন। শিরোপা নির্ধারণী তৃতীয় ও শেষ সেটে একেবারে খুঁজেই পাওয়া গেলনা সিমোনাকে। ৪-১ ব্যবধানে এগিয়ে যান শুরুতেই, সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি রোমান তারকার। জিতে যান বার্টেন্স। এত বড় একটি শিরোপা হয়তো জেতা হতো না, গত মৌসুমে টানা বাজে নৈপুণ্য দেখাতে থাকা বার্টেন্স অবসর নেয়ার চিন্তা ভাবনাও শুরু করে দিয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে