বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জলদস্যুদের কাছে অর্থ পাচারকারী আটক

জলদস্যুদের কাছে অর্থ পাচারকারী আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ র‍্যাব-৮ এর সদস্যদের অভিযানে সুন্দরবনের জলদস্যুদের কাছে বিকাশের মাধ্যমে অর্থ পাচারকারী এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে বরিশাল র‍্যাব-৮ এর কার‍্যালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আটক মনির হোসেন (৩২) নোয়াখালী জেলার সেনবাগ থানার বাবুপুর গ্রামের মৃত মহিন উদ্দিনের পুত্র। আটকের সময় তার কাছ থেকে সাতটি মোবাইল সেট, ১৪টি সীম (বিকাশ ও রকেটের কাজে ব্যবহৃত), পাঁচটি ক্যাশ ইন/আউট রেজিষ্টার উদ্ধার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‍্যাব জানায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব জানতে পারে নোয়াখালীর সেনবাগ থানাধীন গাজীরহাট বাজারস্থ “গাজী টেলিকম” নামক দোকানে সুন্দরবনের বিভিন্ন জলদস্যু বাহিনী কর্তৃক আটক এবং জিম্মিকৃত জেলেদের কাছ থেকে আদায়কৃত মুক্তিপণের টাকা বিকাশ এজেন্টধারীর মোবাইলের মাধ্যমে লেনদেন হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‍্যাব-৮ এর বিশেষ আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালায়।

র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুদের প্রেরিত টাকা উত্তোলনের জন্য আসা কয়েকজন দৌঁড়ে পালিয়ে গেলেও র‍্যাব দোকান মালিক মনির হোসেনকে আটক করেছে। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনির স্বীকার করেছে সে দীর্ঘদিন যাবত জিম্মিকৃত জেলেদের পরিবার থেকে প্রাপ্ত মুক্তিপনের টাকা জলদস্যুদের কাছে বিকাশ করে আসছিলো।

শীর্ষ সংবাদ:
৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’