সোমবার ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধর্ষণের পর শিশু হত্যায় জড়িতদের গ্রেফতার দাবি

পাবত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ জেলার দীঘিনালার নয়মাইল নামক এলাকায় পঞ্চম শ্রেণীর এক শিশুকে হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে খাগড়াছড়ি। সকাল থেকেই বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্রছাত্রী ও মারমা স্টুডেন্টস ফোরাম বিক্ষোভ বের করে। বিক্ষোভটি শহর প্রদক্ষিণ করে কোর্ট বিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিলের সাধারণ সম্পাদক নিয়ং মারমা, পাহাড়ী ছাত্র পরিষদের কলেজ কমিটির সদস্য সমর চাকমা, সমাজতান্ত্রিক দলের সদর শাখার আহ্বায়ক কবির হোসেন প্রমুখ।

এসব প্রতিবাদ কর্মসূচী থেকে ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়। অন্যথায় কঠিন কর্মসূচী ঘোষণণার হুঁশিয়ারি দেয়া হয়। ইতোপূর্বে ধর্ষণের ঘটনায় জড়িতরা ছাড় পেয়ে যাওয়ায় ধর্ষণের ঘটনা বাড়ছে বলেও বক্তারা অভিযোগ করেন।

উল্লেখ্য, শনিবার রাতে ওই এলাকার একটি সেগুন বাগান থেকে শিশুর রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হাবিপ্রবিতে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ স্নাতকোত্তরের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার তাকে বরখাস্ত করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শফিউল আলম জানান।

বরখাস্তকৃত শিক্ষক রমজান আলী বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক। তিনি জানান, গত বছরের ২০ জুলাই রমজান আলীর বিরুদ্ধে এমএস অধ্যয়নরত এক ছাত্রীর লিখিত অভিযোগ পেয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে ঘটনাটি প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে রূপদান করে চলেছেন         স্বাধীনতাবিরোধী শক্তি এখনও নানা ষড়যন্ত্র করছে ॥ কৃষিমন্ত্রী         সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি ॥ কাদের         কাল থেকে শাহজালালে যাত্রীদের করোনা টেস্ট শুরু         সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অস্তিত্বহীন প্রতিষ্ঠানে ঋণ দেয়ার অভিযোগ         খালি চোখে গ্রহাণু দেখবে ২০০ কোটি মানুষ         আফগান জঙ্গীদের বিরুদ্ধে হামলা চালাবে যুক্তরাষ্ট্র         দেড় বছর পর খুলল ঢাবি গ্রন্থাগার         পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট, হাইকোর্টের রুল         পর্যটক আকর্ষণে ভিসা প্রক্রিয়া সহজ করার উদ্যোগ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১         সোমবার এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ         প্রধানমন্ত্রীর জন্মদিনে আবারও টিকা ক্যাম্পেইন শুরু         দূষিত সমাজ ব্যবস্থার কারণে নদী দখল হয়েছে : নৌ প্রতিমন্ত্রী         ৫ দিনে পণ্য না পেলে অভিযোগ করা যাবে ভোক্তা অধিকারে         ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে সোমবার         ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৪২ ডেঙ্গুরোগী         ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ঢেলে সাজানোয় সক্ষমতা বেড়েছে’         সব ই-কমার্স বন্ধ করে দেওয়া ঠিক হবে না : বাণিজ্যমন্ত্রী         বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য॥ এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব