বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাকারবার্গের পরিবারের নিরাপত্তায় ব্যয় কত?

জাকারবার্গের পরিবারের নিরাপত্তায় ব্যয় কত?

অনলাইন ডেস্ক ॥ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ছোট্ট সুখের সংসার। স্ত্রী প্রিসিলা চ্যান আর দুই মেয়ে ম্যাক্সিমা ও আগস্টকে নিয়ে থাকেন জাকারবার্গ। তাঁদের পরিবারের নিরাপত্তার বিষয়টি অবশ্য বেশ মজবুত। সম্প্রতি তা আরও বাড়ানো হয়েছে।

ফেসবুকের পক্ষ থেকে জাকারবার্গের পরিবারের নিরাপত্তায় বছরে এক কোটি ডলার বা ৮২ কোটি টাকার মতো রাখা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের ফাইলে ফেসবুক কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। গত বছর জাকারবার্গের নিরাপত্তায় ৬০ কোটি টাকার মতো খরচ বরাদ্দ ছিল।

ফেসবুক বলেছে, জাকারবার্গের পুরো নিরাপত্তা কর্মসূচির জন্য ব্যয় বাড়ানো হয়েছে। এ খরচের মধ্যে ব্যক্তিগত নিরাপত্তা কর্মী, তাঁর বাড়ির নিরাপত্তায় নিরাপত্তাকর্মী নিয়োগ ও এ-সংক্রান্ত অন্যান্য খরচ, ব্যক্তিগত ভ্রমণের নিজস্ব উড়োজাহাজ ব্যবহার প্রভৃতি।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, জাকারবার্গকে তারা নিরাপত্তা খরচ বাবদ কিছু ভাতা দেয়, যাতে তিনি নিরাপত্তা কর্মকর্তা বা এ-সংক্রান্ত যন্ত্রপাতি সেবা বা উন্নয়নে কাজে লাগাতে পারেন।

গত বছর জাকারবার্গ এক ডলার প্রতীকী বেতন নেন।

জাকারবার্গের জন্য দেওয়া ভাতাসহ অন্যান্য নিরাপত্তা খরচ বিভিন্ন দিক পর্যালোচনা করে যথার্থ ও দরকারি বলে মনে করে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে প্রতিবছর জাকারবার্গের জন্য নিরাপত্তা খরচ বাড়ানো হচ্ছে। ২০১৫ সালে বার্ষিক প্রায় ৩৫ কোটি টাকা নিরাপত্তা খরচ দেওয়া হয়েছিল।

ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গের জন্য নিরাপত্তা প্যাকেজ দেয় ফেসবুক কর্তৃপক্ষ। গত বছর নিরাপত্তা বাবদ ২২ কোটি টাকা পান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি