শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আর্সেনালের বিরুদ্ধে এ্যাটলেটিকোর জয়

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাকমৌসুম প্রস্তুতির ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ছাড়াই দুর্দান্ত জয় পেয়েছে জুভেন্টাস। বুধবার রাতে যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় জার্মান চ্যাম্পিয়ন বেয়ার্ন মিউনিখকে ২-০ গোলে হারিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

একই রাতে টাইব্রেকারে পর্তুগীজ ক্লাব বেনফিকার কাছে ৪-৩ গোলে হেরেছে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র ছিল। যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে দুই ইংলিশ ক্লাবের লড়াইয়ে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। ইতালিয়ান ক্লাব এ এস রোমাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার। সবচেয়ে উত্তেজনাপূর্ণ ও নাটকীয় ম্যাচ ছিল ইতালিয়ান ক্লাব এসি মিলান ও ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যকার খেলা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ার পর খেলা গড়ায় পেনাল্টি শূটআউটে। এখানে দু’দল ১৩টি করে মোট ২৬টি শট্ নেয়। শেষ পর্যন্ত ৯-৮ গোলে জয় পায় ম্যানইউ। বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত ম্যাচে পেনাল্টি শূটআউটে ৩-১ গোলে আর্সেনালকে হারিয়েছে এ্যাটলেটিকো মাদ্রিদ। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমীমাংসিত ছিল।

জুভেন্টাস ও বেয়ার্ন ফিলাডেলফিয়ার লিনক্লোন ফিনান্সিয়াল ফিল্ডে মুখোমুখি হয়। এ ম্যাচে জোয়াও সানসেলো, মাতিয়া পেরিন ও এমরি চানের জুভিদের হয়ে আনঅফিসিয়ালি অভিষেক ঘটে। খেলার ৩২ ও ৪০ মিনিটে ইতালিয়ান তরুণ স্ট্রাইকার ফাবিল্লার জোড়া গোলে জয় নিশ্চিত করে এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামা তুরিনের দলটি। আর টানা দুই ম্যাচে হেরেছে বেয়ার্ন। মোহাম্মদ সালাহ ও সাডিও মানের গোলে জয় পেয়েছে লিভারপুল। যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হয় ইংলিশ প্রিমিয়ার লীগের শীর্ষ দুই দল। ম্যাচের প্রথমার্ধ অবশ্য কোন দলই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই রাশিয়া বিশ্বকাপে সুযোগ না পাওয়া জার্মান তরুণ সেনের ৫৭ মিনিটে গোলে লিড নেয় পেপ গার্ডিওলার শিষ্যরা। ৬২ মিনিটে বদলি ফুটবলার হিসেবে বেঞ্চ থেকে মাঠে নামে মিসরীয় স্ট্রাইকার সালাহ। এর একমিনিট পরেই তার গোলে সময়তায় ফেরে দ্য রেডসরা। আর নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা চার মিনিটের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিভাপরপুলের জয় উদযাপনে সাহায্য করেন সেনেগাল তারকা মানে।

২৬ শটের টাইব্রকারে জিতে টুর্নামেন্টে শূভসূচনা করেছে ম্যানইউ। ২০০৪ সালে ইউনাইটেড ও এসি মিলানের মধ্যকার একটি ম্যাচে টাইব্রেকারে নিষ্পত্তি হয়েছিল ৯-৮ ব্যবধানে। ১৪ বছর পর আবারও একই ফলাফলে শেষ হয়েছে ম্যাচ। ম্যাচের ১৫ মিনিটের মধ্যে নির্ধারিত সময়ের স্কোরলাইন ঠিক হয়ে যায়। ১২ মিনিটে ইউনাইটেডের হয়ে গোল করেন এ্যালেক্সিস সানচেজ। তিন মিনিট পরই গোল করে মিলানকে সমতায় ফেরান সুসো। বিরতির পর আর কোন গোল হয়নি। ৯০ মিনিটের নির্ধারিত সময় শেষেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে নাটক আর নাটক। ম্যানইউ গোলরক্ষক জোয়েল পেরেইরা টাইব্রেকারে লক্ষ্যভেদ করতে না পারলেও দুটি সেভ করেন। ১৩ রাউন্ডের এই পেনাল্টি শটে ন্যূনতম একটি করে শট নিয়েছেন দুই দলের খেলোয়াড়রা। শেষ পর্যন্ত আন্ডের হেরেরার লক্ষ্যভেদে ৯-৮ ব্যবধানের জয় তুলে নেয় ম্যানইউ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা