শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন সিটিতে ইসিই আচরণবিধি লংঘন করছে: রিজভী

তিন সিটিতে ইসিই আচরণবিধি লংঘন করছে: রিজভী

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) নিজেই আচরণবিধি লংঘন করছে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে গ্রেফতার, হয়রানি, নির্বাচনী প্রচারে বাধাসহ নানা বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগের পাহাড় জমা হলেও ইসি কোন ধরনের পদক্ষেপ নিচ্ছে না। বুধবার ইসি সচিব বলেছেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে। অথচ কমিশনের পক্ষ থেকেও বলা হয়েছিল, তিন সিটি নির্বাচনে কাউকেই গ্রেফতার করা যাবে না। ইসি সচিবের এই বক্তব্য পক্ষপাতমূলক এবং সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

রিজভী বলেন, দেশে এখন মানুষ গায়েব হয়, কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ গায়েব হয়, সরকারি-বেসরকারি ব্যাংকের কোটি কোটি টাকা গায়েব হয়, কেন্দ্রীয় ব্যাংকের ভল্ট থেকে সোনা গায়েব হয়, শেয়ার বাজারের টাকা গায়েব হয় এবং অমূল্য সম্পদ দেশের খনি থেকে লাখ লাখ টন কয়লাও গায়েব হয়ে গেছে। এ নিয়ে আলোড়ন সৃষ্টি হলেও সরকার তা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয় স্বয়ং প্রধানমন্ত্রী দেখভাল করছেন, তাই লাখ লাখ টন কয়লা গায়েবের দায় তিনি এড়িয়ে যেতে পারেন না। সত্যিকারের গণতান্ত্রিক দেশ হলে প্রধানমন্ত্রী এতবড় কেলেঙ্কারির দায় নিয়ে পদত্যাগ করতেন।

রিজভী বলেন, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের মেয়র ও সংসদ সদস্যরা ব্যাপকভাবে নির্বাচনী আচরণবিধি লংঘন করে নৌকার পক্ষে প্রচার চালাচ্ছেন। তাদের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভিসি, মেডিকেল কলেজের অধ্যক্ষ, সরকারি কলেজের শিক্ষক, সিভিল সার্জনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। এমনকি নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তারাও নৌকার পক্ষে কাজ করছেন।

তিন সিটিতে বেটার নির্বাচন হবে- সরকারের উপদেষ্টা এইচটি ইমামের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, এই নির্বাচনে এখনই ক্ষমতাসীনদের দাপট ও দৌরাত্ম যে বীভৎস রূপ নিয়েছে। আর তাতে এইচটি ইমাম সাহেবের তিন সিটির বেটার নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। পুলিশি গ্রেফতারি অভিযানের মধ্যে ভোট জালিয়াতির মহৌৎসবে খুলনা ও গাজীপুরের নির্বাচন তাদের দৃষ্টিতে যদি গুড হয়ে থাকে তাহলে আগামী তিন সিটি কর্পোরেশনের বেটার নির্বাচনের চেহারাটা কি হবে তা নিয়ে দেশবাসী আতঙ্কে আছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী