সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বাস-লেগুনা সংঘর্ষে শিশুসহ তিনজন নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রূপনগরে বাস-লেগুনার সংঘর্ষে এক স্কুল পড়ুয়া শিশুসহ তিনজন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন ১৫ জন। নিহতরা হচ্ছে, তাওহিদ (১০), লেগুনার চালক হান্নান (২২) , রেজাউল করিম (৬৫)। পুলিশ জানায়, তিনজনের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়। এদের মধ্যে লেগুনার চালক হান্নানের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। বাকি দুজনের লাশ ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে আহতদের মধ্যে গুরুতর আহত শিশু তাওহিদের বাবা মুক্তার হোসেন মিরপুর সেলিনা হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে। বাকিরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শফিকুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে রূপনগরের বিরুলিয়া বেড়িবাঁধ এলাকায় ‘মায়ের দোয়া’ পরিবহনের একটি বাসের সঙ্গে লেগুনার সংঘর্ষ হয়। তিনি জানান, মায়ের দোয়া পরিবহনের বাসটি ঢাকা থেকে সাভারের দিকে যাচ্ছিল। আর লেগুনাটি সাভার থেকে আসছিল ঢাকার দিকে। বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষ হলে অন্ততপক্ষে ১৫ জন আহত হন। লেগুনার চালক হান্নান তার দুমড়ে যাওয়া গাড়ির মধ্যে আটকা পড়েন। পরে চালক হান্নান, শিশু তাওহিদ, রেজাউল করিমসহ চারজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক চালক হান্নান, শিশু তাওহিদ ও রেজাউল করিমকে মৃত ঘোষণা করেন। নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক লেগুনা চালকসহ তিনজনকে মৃত ঘোষণা করেন। আহত বাকিদের স্থানীয় বিভিন্ন হাসাপাতালে পাঠানো হয় বলে সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান।

শিশু তাওহিদের চাচা মোঃ মাসুম জানান, তাওহিদ মিরপুরের একটি স্থানীয় স্কুলের দ্বিতীয় শ্রেণীর এক ছাত্র ছিল। তিনি জানান, আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টার দিকে আশুলিয়া থেকে ছেলে তাওহিদকে স্কুলে নিয়ে যাওয়ার পথে মুক্তার হোসেন দুঘর্টনার শিকার হন। এতে ছেলে তাওহিদ ও তার মুক্তার হোসেন গুরুতর আহত হন। পরে তাওহিদকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। সেখানে চিকিৎসাধীন বেলা সোয়া ১১টার দিকে তাওহিদের মৃত্যু হয়।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. শাহ-আলম জানান, সকালে রূপনগর বেড়িবাধঁ পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণ পাশে আশুলিয়া সড়কের মুখে ‘মায়ের দোয়া’ পরিবহনের একটি বাসের সঙ্গে লেগুনার সংঘর্ষ শিশু তাওহিদসহ তিনজন নিহত হয়েছে। এতে ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে নিহত শিশু তাওহীদের বাবা মুক্তার হোসেন মিরপুর সেলিনা হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন আছেন। বাকিরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শীর্ষ সংবাদ:
বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         সু চির ৪ বছরের সাজা         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত         নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ ॥ ৫ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         বরিশাল বিআরটিসি বাস ডিপো ॥ সচলের চেয়ে অচলের সংখ্যা বেশী         স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস আজ