মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতিহাস গড়ে সিরিজ জিতল ভারত

ইতিহাস গড়ে সিরিজ জিতল ভারত

অনলাইন ডেস্ক ॥ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচেই হেসে খেলে জিতল ভারত। প্রথম ম্যাচে ৭৬ রানে জয় পেয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচে রীতিমত জয়ের ব্যবধানটা দ্বিগুণ করেছে ভারত। গড়েছে ইতিহাস, পেয়েছে আইরিশদের হোয়াইটওয়াশ করার স্বাদ।

শুক্রবার রাতে ভারতের করা ২১৩ রানের জবাবে মাত্র ৭০ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড। ১৪৩ রানের বিশাল পরাজয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত। ভারতের ইতিহাসে টি-টোয়েন্টি ক্রিকেটে এতো বড় ব্যবধানে জয়ের রেকর্ড নেই আর একটিও।

পুরো আন্তর্জাতিক টি-টোয়েন্টি এর চেয়ে বেশি ব্যবধানে জয়ের রেকর্ড আছে কেবল শ্রীলংকার। ২০০৭ সালের বিশ্ব টি-টোয়েন্টিতে কেনিয়ার বিপক্ষে ১৭২ রানের জয় পেয়েছিল তারা। এই তালিকার পরের স্থানটি দখলে নিল ভারত।

ডাবলিনের মালাহিড ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও সুরেশ রায়নার হাফসেঞ্চুরিতে ২১৩ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। ৩ চার ও ৬ ছক্কার মারে মাত্র ৩৬ বলে ৭০ রান করেন রাহুল। ৫ চার ও ৩ ছক্কার মারে ৪৫ বলে ৬৯ রান করেন রায়না।

এছাড়া শেষদিকে হারদিক পান্ডিয়া মাত্র ৯ বলে ১টি চার ও ৪টি ছক্কার মারে ৩২ রানের টর্ণেডো ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান করে ভারত। বল হাতে কেবিন ও’ব্রায়েন নেন ৩ উইকেট।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। মাত্র ৩৬ রানেই সাজঘরে ফিরে যায় ৬ আইরিশ ব্যাটসম্যান। গ্যারি উইলসন ১৫, উইলিয়াম পোর্টারফিল্ড ১৪ এবং শেষদিকে স্টুয়ার্ট থম্পসন ১৩ ও বয়েড র্যানকিন ১০ রান করলে ৭০ রান পর্যন্ত যায় আইরিশদের ইনিংস।

ভারতের পক্ষে ৩টি করে উইকেট নেন কুলদ্বীপ যাদভ ও ইয়ুজভেন্দ্র চাহাল। উমেশ যাদভ নেন ২টি উইকেট।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records