শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩০

৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩০

অনলাইন ডেস্ক ॥ গাইবান্ধা, রংপুর, নাটোর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক। তবে তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

আজ শনিবার ভোরে গাইবান্ধার পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন এবং শুক্রবার দিবাগত রাতে তারাগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়া আরও তিন জেলায় ছয়জন নিহত হয়েছেন।

গাইবান্ধা : ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ঢাকা থেকে সৈয়দপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

পলাশবাড়ী থানার ওসি মাহমুদুল আলম জানান, ভোরে পলাশবাড়ীর মহেশপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থল থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করেছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

রংপুর : রংপুরে বালুবোঝাই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে যাত্রীবাহী বাসের ৬ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। আহদের মধ্যে ৭ জনের অবস্থা আশংকা জনক বলে চিকিৎসকেরা জানিয়েছে। শুক্রবার গভীর রাতে রংপুর-দিনাজপুর মহাসড়কের রংপুর সদর উপজেলার সলেয়াশাহ বাজার এলাকায় এই দূর্ঘটনা ঘটে। নিহত ও আহতরা সকলেই পোষাক শ্রমিক। তারা ঈদেরে ছুটি শেষে কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে ঢাকা যাচ্ছিল।

তারাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি আব্দুল্লাহেল বাকী জানান, দিনাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা বিআরটিসি’র একটি ডবলডেকার বাস রংপুর সদর উপজেলার সলেয়াশাহ্ বাজার এলাকায় পৌছিলে বাসের পিছনের একটি চাকা পাংচার হয় যায়। বাসটি মহাসড়কের পাশে দাড়িয়ে চাকা মেরামত করার সময় পেছন থেকে একটি বালু বোঝায় ট্রাক বাসটিকে ধাক্কা দিলে বাসের পিছনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে দুই নারীসহ বাসের ৬ যাত্রী নিহত হয়। আহত হয় কমপক্ষে ১০ জন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে অংশ নেয়। নিহতদের মধ্যে সাজ্জাদ (১৯) ও নিশাত (২১) নামে দুজনের পরিচয় মিলেছে। তাদের বাড়ি দিনাজপুর মেডিকেল কলেজ এলাকায়। বাকিদের পরিচয় এখনো জানা যায়নি। আহত ১০ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক রনক চৌধুরী জানিয়েছেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহত সবাই গার্মেন্টস কর্মী ঈদ শেষে কর্মস্থলে ফিরছিল।

নাটোর : নাটোরে ট্রাকচাপায় দুই অটোরিকশা আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার আলাইপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা উপজেলার পূর্ব সোনাপাতিল এলাকার সুদিস্মা দেবনাথ ও তার প্রতিবেশী কানাই চন্দ্র। আহতরা হলেন- সুদিস্মা দেবনাথের স্বামী মঙ্গল দেবনাথ ও মেয়ে আঁখি দেবনাথ।

নাটোর সদর থানার এসআই রুবেল হোসেন জানান, সকালে মঙ্গল দেবনাথ তার স্ত্রী ও মেয়েকে হরিশপুরের মিশন হাসপাতালে দেখতে প্রতিবেশী কানাইকে নিয়ে স্টেশনবাজারে আসেন। সেখান থেকে হরিশপুরের মিশন হাসপাতালে যাওয়ার পথে আলাইপুর এলাকায় পৌঁছলে অটোরিকশাকে পেছন থেকে বালুবোঝাই একটি ট্রাক ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও দুজন আহত হন। ফায়ার সার্ভিস আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেছে।

গোপালগঞ্জ : জেলায় সড়ক দুর্ঘটনা দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি লোকালবাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা রিকশা, ভ্যান, থ্রিহুইলারকে ধাক্কা দিয়ে ট্রাফিক আইল্যান্ডে গিয়ে সজোরে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই বাসচাপায় দুজন নিহত হন এবং আহত হন অন্তত ১০ জন। আহতদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ : শনিবার ভোরে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা সীমানায় উত্তরবঙ্গ মহাসড়কে ভুইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ জন বাসযাত্রী। নিহতরা হলেন রায়গঞ্জ উপজেলার ব্যাগনাই গ্রামের জসিম উদ্দিনের ছেলে ট্রাক চালক শরিফ ফকির (৩৫), একই গ্রামের ধুকু মিয়ার ছেলে হেলপার রফিকুল ইসলাম (৩০)।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আর কে পরিবহণের একটি যাত্রীবাহী বাস ভুইয়াগাঁতী এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ বাঁধে। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়।

এ ঘটনায় বাসের অন্তত ২০ যাত্রী আহত হয়। খবর পেয়ে স্থানীয়রা ও হাইওয়ে পুলিশ, রায়গঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘঁটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রেসহ বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে পাঠায়।

নরসিংদী : মোটর সাইকেলের ধাক্কায় হাসান মিয়া নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছে। রায়পুরা উপজেলার মরজালস্থ লাকী আক্তার পার্ক সংলগ্ন যোশর বাজার সড়কে শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে মরজাল গ্রামের সুরুজ মিয়ার পুত্র সোহাগ(২২) ঘটনার দিন দুপুরে মোটর সাইকেল যোগে স্থানীয় যোশর বাজার থেকে মরজাল বাসস্ট্যান্ডে যাবার পথে রাস্তার পাশে দাড়ানো পথচারী বৃদ্ধ হাসান মিয়াকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। এসময় তার আত্মচিৎকারে আশপাশের লোকজন বৃদ্ধাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত হাসান মিয়ার বাড়ি কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় বলে জানা গেছে।

খবর পেয়ে রায়পুরা থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্র নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরন করে এবং সোহাগ মিয়ার মোটর সাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে বাস ও মোটরসাইকেলের মুখোমুখী সংঘর্ষে আবদুল বাছেদ মিয়া (৩০) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। শনিবার দুপুরে উপজেলার তৈলধারা বাটার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাছেদ উপজেলার জিতাশ্বরী এলাকার আবদুল জব্বার মিয়ার ছেলে। এ ব্যাপারে সখীপুর থানার (ওসি) এসএম তুহিন আলী বলেন, শনিবার দুপুরের দিকে বাছেদ মিয়া মোটরসাইকেল নিয়ে মাছ ধরার জন্য সখীপুর থেকে চাপড়াবিল যাচ্ছিল। পথে সখীপুর-গোপীনপুর সড়কের তৈলধারা বাটার মোড় নামক এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখী সংঘর্ষ হয়। এতে বাছেদ মিয়া গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘাতক বাসটিকে আটক করলেও এর চালক পালিয়ে যায় বলে ওসি জানান।

শীর্ষ সংবাদ:
শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         মিরপুর টেস্ট ॥ প্রথম সেশন তাইজুলের দ্বিতীয় সেশন পাকিস্তানের         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা         কুয়েট শিক্ষকের মৃত্যু ॥ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন         সড়কের দুর্নীতির বিরুদ্ধে ‘লাল কার্ড’ দেখাল শিক্ষার্থীরা         মুন্সীগঞ্জের ভবনে বিস্ফোরণে দগ্ধ ভাইবোনের মৃত্যু পর এবার বাবার মৃত্যু         রায়পুরায় শিশু অপহরণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ৪         মিরপুর টেস্টে প্রথম সেশনে তাইজুলের দাপট         খালেদার চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে         ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে কেরানীগঞ্জের দোলেশ্বর হানাফিয়া জামে মসজিদ         ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত         ‘অর্থনৈতিক উন্নয়নে বস্ত্রখাত উল্লেখযোগ্য অবদান রাখছে’         ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হয়ে প্রস্তুত থাকা উচিত ॥ সৌম্য স্বামীনাথন         ‘বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির গুরুত্বপূর্ণ চালিকা শক্তি’