সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোবাইল ব্যাংকিং আলাদা কোম্পানি খুলবে মার্কেন্টাইল ব্যাংক

  • সংবাদ সম্মেলনে জানালেন ব্যবস্থাপনা পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি বছর সাবসিডিয়ারি কোম্পানি খুলে মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা আলাদা করা হবে বলে জানিয়েছেন বেসরকারী খাতের অন্যতম মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান। তিনি বলেন, বর্তমানে ‘মাই ক্যাশ’ নামে মোবাইল ব্যাংকিং সেবা ব্যাংকের একটি প্রোডাক্ট হিসেবে চলছে। বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ব্যাংকের এসব তথ্য তুলে ধরেন।

ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান বলেন, আমরা আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী একটু ঘটা করে পালন করতে চাই। কারণ আমরা ২০ বছরে ৪০ বছরের সফলতা অর্জন করেছি। আমরা প্রথম জেনারেশনের ব্যাংক থেকেও এগিয়ে আসতে পেরেছি। আর এটা সম্ভব হয়েছে ব্যাংকের দক্ষ ম্যানেজমেন্টের কারণে।

আমরা ব্যাংকের টেকসই প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছি। ব্যাংকের মুনাফা বেড়েছে। আমরা নন পারফরমিং লোন (এনপিএল) কমিয়ে আনতে পেরেছি। এখানে এনপিএল যা আছে তা আমাদের বড় গ্রাহকদের; পরিচালকদের পক্ষ থেকে ঋণ নিয়ে খেলাপি নয়। ব্যাংকটির ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম আমানউল্লাহ বলেন, আমাদের দক্ষ ম্যানেজমেন্ট ব্যাংকটাকে সঠিকভাবে পরিচালনা করছেন। আর এ জন্য ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে আমরা শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ দিতে পেরেছি। যা অন্যান্য ব্যাংক হয়তো দিতে পারেনি।

এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান ফিরোজ আলম বলেন, সম্প্রতি ব্যাংকের বেশকিছু ঘটনায় ব্যাংক খাত একটু চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে।

এতে ব্যাংকের শেয়ারের দরেও অনেক প্রভাব পড়েছে। এখানে ভাল খারাপ এক সঙ্গে মিশে গেছে। তবে এর মধ্যে মার্কেন্টাইল অনেক ভাল করেছে। এ সময় ব্যাংকের পরিচালক আকরাম হোসেন, মোহাম্মদ সেলিম, মোশাররফ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুল ইসলাম চৌধুরী, মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালক জিডব্লিউএম মোর্তজা, মোঃ জাকির হোসাইন এবং আদিল রায়হানসহ ব্যাংক উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর