সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোবাইল ব্যাংকিং আলাদা কোম্পানি খুলবে মার্কেন্টাইল ব্যাংক

  • সংবাদ সম্মেলনে জানালেন ব্যবস্থাপনা পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি বছর সাবসিডিয়ারি কোম্পানি খুলে মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা আলাদা করা হবে বলে জানিয়েছেন বেসরকারী খাতের অন্যতম মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান। তিনি বলেন, বর্তমানে ‘মাই ক্যাশ’ নামে মোবাইল ব্যাংকিং সেবা ব্যাংকের একটি প্রোডাক্ট হিসেবে চলছে। বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ব্যাংকের এসব তথ্য তুলে ধরেন।

ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান বলেন, আমরা আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী একটু ঘটা করে পালন করতে চাই। কারণ আমরা ২০ বছরে ৪০ বছরের সফলতা অর্জন করেছি। আমরা প্রথম জেনারেশনের ব্যাংক থেকেও এগিয়ে আসতে পেরেছি। আর এটা সম্ভব হয়েছে ব্যাংকের দক্ষ ম্যানেজমেন্টের কারণে।

আমরা ব্যাংকের টেকসই প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছি। ব্যাংকের মুনাফা বেড়েছে। আমরা নন পারফরমিং লোন (এনপিএল) কমিয়ে আনতে পেরেছি। এখানে এনপিএল যা আছে তা আমাদের বড় গ্রাহকদের; পরিচালকদের পক্ষ থেকে ঋণ নিয়ে খেলাপি নয়। ব্যাংকটির ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম আমানউল্লাহ বলেন, আমাদের দক্ষ ম্যানেজমেন্ট ব্যাংকটাকে সঠিকভাবে পরিচালনা করছেন। আর এ জন্য ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে আমরা শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ দিতে পেরেছি। যা অন্যান্য ব্যাংক হয়তো দিতে পারেনি।

এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান ফিরোজ আলম বলেন, সম্প্রতি ব্যাংকের বেশকিছু ঘটনায় ব্যাংক খাত একটু চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে।

এতে ব্যাংকের শেয়ারের দরেও অনেক প্রভাব পড়েছে। এখানে ভাল খারাপ এক সঙ্গে মিশে গেছে। তবে এর মধ্যে মার্কেন্টাইল অনেক ভাল করেছে। এ সময় ব্যাংকের পরিচালক আকরাম হোসেন, মোহাম্মদ সেলিম, মোশাররফ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুল ইসলাম চৌধুরী, মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালক জিডব্লিউএম মোর্তজা, মোঃ জাকির হোসাইন এবং আদিল রায়হানসহ ব্যাংক উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক