রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোবাইল ব্যাংকিং আলাদা কোম্পানি খুলবে মার্কেন্টাইল ব্যাংক

  • সংবাদ সম্মেলনে জানালেন ব্যবস্থাপনা পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলতি বছর সাবসিডিয়ারি কোম্পানি খুলে মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা আলাদা করা হবে বলে জানিয়েছেন বেসরকারী খাতের অন্যতম মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান। তিনি বলেন, বর্তমানে ‘মাই ক্যাশ’ নামে মোবাইল ব্যাংকিং সেবা ব্যাংকের একটি প্রোডাক্ট হিসেবে চলছে। বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ব্যাংকের এসব তথ্য তুলে ধরেন।

ব্যবস্থাপনা পরিচালক মসিহুর রহমান বলেন, আমরা আগামী ২ জুনের প্রতিষ্ঠাবার্ষিকী একটু ঘটা করে পালন করতে চাই। কারণ আমরা ২০ বছরে ৪০ বছরের সফলতা অর্জন করেছি। আমরা প্রথম জেনারেশনের ব্যাংক থেকেও এগিয়ে আসতে পেরেছি। আর এটা সম্ভব হয়েছে ব্যাংকের দক্ষ ম্যানেজমেন্টের কারণে।

আমরা ব্যাংকের টেকসই প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছি। ব্যাংকের মুনাফা বেড়েছে। আমরা নন পারফরমিং লোন (এনপিএল) কমিয়ে আনতে পেরেছি। এখানে এনপিএল যা আছে তা আমাদের বড় গ্রাহকদের; পরিচালকদের পক্ষ থেকে ঋণ নিয়ে খেলাপি নয়। ব্যাংকটির ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এম আমানউল্লাহ বলেন, আমাদের দক্ষ ম্যানেজমেন্ট ব্যাংকটাকে সঠিকভাবে পরিচালনা করছেন। আর এ জন্য ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে আমরা শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ লভ্যাংশ দিতে পেরেছি। যা অন্যান্য ব্যাংক হয়তো দিতে পারেনি।

এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান ফিরোজ আলম বলেন, সম্প্রতি ব্যাংকের বেশকিছু ঘটনায় ব্যাংক খাত একটু চ্যালেঞ্জের মধ্য দিয়ে গেছে।

এতে ব্যাংকের শেয়ারের দরেও অনেক প্রভাব পড়েছে। এখানে ভাল খারাপ এক সঙ্গে মিশে গেছে। তবে এর মধ্যে মার্কেন্টাইল অনেক ভাল করেছে। এ সময় ব্যাংকের পরিচালক আকরাম হোসেন, মোহাম্মদ সেলিম, মোশাররফ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুল ইসলাম চৌধুরী, মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালক জিডব্লিউএম মোর্তজা, মোঃ জাকির হোসাইন এবং আদিল রায়হানসহ ব্যাংক উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল