রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর হত:দরিদ্র মায়েদের জন্য হেলথ ক্যাম্প উদ্বোধন

রাজধানীর হত:দরিদ্র মায়েদের জন্য হেলথ ক্যাম্প উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের অর্ন্তভূক্ত মাতৃত্বকালীন ভাতা প্রাপ্ত হত:দরিদ্র মায়েদের জন্য হেলথ ক্যাম্প উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে ঢাকায় শিশু একাডেমীর মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এই হেলথ ক্যাস্প উদ্বোধন করেন।

এই সময় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আরা। উদ্ভোধনের সময় প্রতিমন্ত্রী মায়েদের হাতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন আগামী বাজেটে মাতৃত্বকালীন ভাতা ভোগীদের সংখ্যা ৮ লাখ থেকে বৃদ্ধি করে ৯ লাখ ৫০ হাজারে উন্নিত করা হবে এবং টাকার পরিমানও ৫০০ টাকা থেকে বাড়িয়ে ৮০০ টাকা করা হবে। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন শুণ্য থেকে ৫ বছরের মধ্যে শিশুর ৯০ শতাংশ বিকাশ সাধিত হয়। সুতরাং এই সময় শিশুদের প্রতি যত্নশীল হতে হবে। সরকার যে টাকা আপনাদের দিয়েছে এই টাকা দিয়ে নিজে এবং শিশুকে ভাল খাবার দাবার খাওয়াবেন।

এই সময় নাছিমা বেগম এনডিসি মায়েদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের জন্য ডাক্তারের ব্যবস্থা করা হয়েছে। আপনারা প্রত্যেকে ডাক্তারের সাথে কথা বলবেন। আপনাদের কি সমস্যা বলবেন এর জন্য কোন টাকা দিতে হবে না।’

উল্লেখ্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রায় ৪ হাজার মাকে মাতৃত্বকালীন ভাতা প্রদান করে। এই সকল মায়ের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য হেলথ ক্যাম্প চালু করা হয়েছে। এই লক্ষ্যে প্রত্যেকে স্বাস্থ্য সেবা পাবে। তাছাড়া তাদেরকে বিভিন্ন জীবন দক্ষতা মুলক প্রশিক্ষণ দেয়া হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা