বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে পুলিশের সঙ্গে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশের মতো রাজধানীতেও মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ছাড়া ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়ার ঘটনা ঘটেছে।

সোমবার দিবাগত রাত বারোটার দিকে ডিএমপির দক্ষিণখান থানা পুলিশের একটি দল আসিয়ান সিটি পার্ক এলাকায় মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে অভিযান চালায়। অভিযানকালে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের গোলাগুলি হয়। গোলাগুলিতে দক্ষিণখান থানার শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ সুমন মিয়া ওরফে খুকু সুমন নিহত হয়। ঘটনাস্থল থেকে ১টি শূটার গান, ২ রাউন্ড গুলি, ৪টি ককটেল ও পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় এক হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। নিহত সুমন মিয়ার বিরুদ্ধে দক্ষিণখান থানায় ৫টি মাদক মামলা আছে। গোলাগুলির সময় দক্ষিণখান থানার এএসআই আলামিন ও কনস্টেবল শওকত আহত হন। তাদের টঙ্গী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ দিকে সোমবার র‌্যাব-২ এর উদ্যোগে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারওয়ার আলম রাজধানীর হাজারীবাগ থানাধীন ঝাউচর মীর শওকত আলী রোডে মাদকসহ হাতেনাতে ধরা পড়া ৫ মাদক ব্যবসায়ীকে এবং তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন পূর্ব নাখালপাড়া লিচুবাগান এলাকার তিতাস মোড়ে মাদকসহ হাতেনাতে ধরা পড়া দুই জনকেও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন।

রাসায়নিক কীটনাশকের ওপর নির্ভরতা কমাতে হবে ॥ মতিয়া

বিশেষ প্রতিনিধি ॥ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, কৃষি হচ্ছে খাদ্যশক্তি, প্রাণশক্তি, শ্রমশক্তি ও বুদ্ধিবৃত্তিক শক্তির মূল উৎস যা অদ্বিতীয় ও আন্তঃসংযুক্ত। নিরাপদ খাদ্য ও পুষ্টি নিশ্চিত করতে হলে কৃষিতে কীটপতঙ্গ ব্যবস্থাপনায় বিষাক্ত রাসায়নিক কীটনাশকের ওপর নির্ভরশীলতা কমিয়ে জৈব কীটনাশকের দিকে অধিক গুরুত্ব দিতে হবে। মঙ্গলবার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সভাকক্ষে সার্কভুক্ত দেশের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত ‘রিজিওন্যাল ট্রেনিং প্রোগ্রাম অন ইন্টিগ্রেটেড পোস্ট ম্যানেজমেন্ট ইন সার্ক মেম্বার্স স্টেটস’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ