মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ অনুষঙ্গ ঘড়ি

  • মুনিয়া রশীদ

ঘড়ির সঙ্গে ফ্যাশনের সম্পর্ক নিবিড়। ঘড়ি মানুষের ব্যক্তিত্বকে অনেক বেশি বিকশিত করে। মোবাইল ফোন ঘড়ির চাহিদা মেটালেও ঘড়ির প্রয়োজন ফ্যাশনে হোক আর কাজের ক্ষেত্রে হোক, তার একটা নিজস্ব জায়গা ধরে রেখেছে। মানুষের চাহিদা ও ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে ডিজাইন ও স্টাইলে আধুনিক থেকে আধুনিকতর হয়েছে। তাই ফ্যাশনপ্রেমীদের কাছে স্টাইলের অনুষঙ্গ হিসেবে ঘড়ি অনেক জনপ্রিয়।

ফ্যাশন আর প্রয়োজন দুই মিলিয়ে মানানসই হাতঘড়ির দিকেই আগ্রহ এখন তরুণ-তরুণীদের। ছেলেদের ঘড়ি আগাগোড়া চওড়া বেল্টের হয়ে থাকে। দুয়েক বছর আগে মেয়েদের ঘড়ির বেল্ট বেশ চিকন ছিল। তবে যুগের সঙ্গে মেয়েদের ঘড়িতে এসেছে পরিবর্তন। তারাও মোটা ও চওড়া বেল্টের ঘড়ি পরছে এখন।

তবে স্কুল ও কলেজের ছেলেমেয়েরা ইউনিফর্মের সঙ্গে মিলিয়ে সাধারণত ঘড়ি পরে থাকে। প্রধানত ইউনিভার্সিটি পড়ুয়া তরুণ-তরুণীরা ঘড়িকে ফ্যাশনের একটি অনুষঙ্গ হিসেবে ব্যবহার করে থাকেন।

বর্তমান সময়ে রাউন্ডের চেয়ে বেশি স্কয়ার ডায়াল এবং কালারের ক্ষেত্রে গোল্ডেনের চেয়ে ব্ল্যাক, সিলভার এবং সিলভার ও গোল্ডেন মিক্সড বেশি চলছে। এ ছাড়া বেল্টের চেয়ে মেটালের, চওড়া চেইনের, কিছু চিকন চেইন এবং দামী পাথর খচিত ঘড়ি তরুণ-তরুণীদের কাছে বেশ জনপ্রিয়।

কর্মজীবী নারী ও পুরুষ তাদের কর্মস্থলে, কর্মব্যস্ত দিনে, কাজের প্রয়োজনে ও ফ্যাশন দুটো মিলিয়েই ঘড়ি ব্যবহার করতে পারেন। তবে হ্যাঁ, ফ্যাশন হোক আর প্রয়োজন হোক হাতঘড়ি কেনার আগে অবশ্যই লক্ষ্য রাখবেন এটি যেন আপনার লাইফস্টাইলের সঙ্গে মানানসই হয়। ঘড়ির বাজারে বর্তমানে অনেক ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যায়। আর দাম নির্ভর করে ব্র্যান্ডের ওপর। টাইটান ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যাবে দুই হাজার ৮৭৫ টাকা থেকে ১৮ হাজার ২০০ টাকায়, ফাস্ট ট্রাক চার হাজার ৬২০ থেকে আট হাজার ২২০ টাকায়, ওমেগা ব্র্যান্ডের ঘড়ির দাম শুরু হয়েছে এক লাখ থেকে, ওরিয়েন্ট তিন হাজার ৫০০ থেকে ৫০ হাজার, রোমার সাড়ে ১২ হাজার থেকে ৬০ হাজার, টিসোর্ট ২৫ হাজার থেকে লাখ, প্যারিলাইনার পাঁচ হাজার থেকে ৩০ হাজার, সিটিজেন এক হাজার ৭০০ থেকে ৩০ হাজার টাকায় পাওয়া যাবে।

এছাড়াও রাজধানীর নিউমার্কেট, বসুন্ধরা সিটি, বায়তুল মোকাররম, পাটুয়াটুলীসহ বিভিন্ন শপিং কমপ্লেক্সে হাতঘড়ির দোকান রয়েছে। এছাড়াও বিভিন্ন গিফট শপে পাওয়া যাবে ফ্যাশনেবল ঘড়ি।

মডেল : আয়শা মারজানা

ছবি : নাঈম ইসলাম

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু