বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টাইলিশ অনুষঙ্গ ঘড়ি

  • মুনিয়া রশীদ

ঘড়ির সঙ্গে ফ্যাশনের সম্পর্ক নিবিড়। ঘড়ি মানুষের ব্যক্তিত্বকে অনেক বেশি বিকশিত করে। মোবাইল ফোন ঘড়ির চাহিদা মেটালেও ঘড়ির প্রয়োজন ফ্যাশনে হোক আর কাজের ক্ষেত্রে হোক, তার একটা নিজস্ব জায়গা ধরে রেখেছে। মানুষের চাহিদা ও ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে ডিজাইন ও স্টাইলে আধুনিক থেকে আধুনিকতর হয়েছে। তাই ফ্যাশনপ্রেমীদের কাছে স্টাইলের অনুষঙ্গ হিসেবে ঘড়ি অনেক জনপ্রিয়।

ফ্যাশন আর প্রয়োজন দুই মিলিয়ে মানানসই হাতঘড়ির দিকেই আগ্রহ এখন তরুণ-তরুণীদের। ছেলেদের ঘড়ি আগাগোড়া চওড়া বেল্টের হয়ে থাকে। দুয়েক বছর আগে মেয়েদের ঘড়ির বেল্ট বেশ চিকন ছিল। তবে যুগের সঙ্গে মেয়েদের ঘড়িতে এসেছে পরিবর্তন। তারাও মোটা ও চওড়া বেল্টের ঘড়ি পরছে এখন।

তবে স্কুল ও কলেজের ছেলেমেয়েরা ইউনিফর্মের সঙ্গে মিলিয়ে সাধারণত ঘড়ি পরে থাকে। প্রধানত ইউনিভার্সিটি পড়ুয়া তরুণ-তরুণীরা ঘড়িকে ফ্যাশনের একটি অনুষঙ্গ হিসেবে ব্যবহার করে থাকেন।

বর্তমান সময়ে রাউন্ডের চেয়ে বেশি স্কয়ার ডায়াল এবং কালারের ক্ষেত্রে গোল্ডেনের চেয়ে ব্ল্যাক, সিলভার এবং সিলভার ও গোল্ডেন মিক্সড বেশি চলছে। এ ছাড়া বেল্টের চেয়ে মেটালের, চওড়া চেইনের, কিছু চিকন চেইন এবং দামী পাথর খচিত ঘড়ি তরুণ-তরুণীদের কাছে বেশ জনপ্রিয়।

কর্মজীবী নারী ও পুরুষ তাদের কর্মস্থলে, কর্মব্যস্ত দিনে, কাজের প্রয়োজনে ও ফ্যাশন দুটো মিলিয়েই ঘড়ি ব্যবহার করতে পারেন। তবে হ্যাঁ, ফ্যাশন হোক আর প্রয়োজন হোক হাতঘড়ি কেনার আগে অবশ্যই লক্ষ্য রাখবেন এটি যেন আপনার লাইফস্টাইলের সঙ্গে মানানসই হয়। ঘড়ির বাজারে বর্তমানে অনেক ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যায়। আর দাম নির্ভর করে ব্র্যান্ডের ওপর। টাইটান ব্র্যান্ডের ঘড়ি পাওয়া যাবে দুই হাজার ৮৭৫ টাকা থেকে ১৮ হাজার ২০০ টাকায়, ফাস্ট ট্রাক চার হাজার ৬২০ থেকে আট হাজার ২২০ টাকায়, ওমেগা ব্র্যান্ডের ঘড়ির দাম শুরু হয়েছে এক লাখ থেকে, ওরিয়েন্ট তিন হাজার ৫০০ থেকে ৫০ হাজার, রোমার সাড়ে ১২ হাজার থেকে ৬০ হাজার, টিসোর্ট ২৫ হাজার থেকে লাখ, প্যারিলাইনার পাঁচ হাজার থেকে ৩০ হাজার, সিটিজেন এক হাজার ৭০০ থেকে ৩০ হাজার টাকায় পাওয়া যাবে।

এছাড়াও রাজধানীর নিউমার্কেট, বসুন্ধরা সিটি, বায়তুল মোকাররম, পাটুয়াটুলীসহ বিভিন্ন শপিং কমপ্লেক্সে হাতঘড়ির দোকান রয়েছে। এছাড়াও বিভিন্ন গিফট শপে পাওয়া যাবে ফ্যাশনেবল ঘড়ি।

মডেল : আয়শা মারজানা

ছবি : নাঈম ইসলাম

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         হালদায় আবারো মৃত ডলফিন