রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষকের বিরুদ্ধে ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

শিক্ষকের বিরুদ্ধে ২৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জেলা প্রশাসকের কাছে বৃহস্পতিবার সদর উপজেলার দৌলতপুর এস কে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আখতার হোসেনের বিরুদ্ধে ২৭ লাখ টাকা আত্মসাতের লিখিত অভিযোগ দাখিল করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুস শহিদ বাবু।

অভিযোগে বলা হয়, দৌলতপুর এস কে বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। সম্প্রতি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণকালে বিদ্যালয়ের হিসাব-নিকাশ বুঝে নেওয়ার সময় দেখতে পেয়েছেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাকালীন সহকারি শিক্ষক মো: আখতার হোসেন বিভিন্ন সময় বিদ্যালয়ের তহবিল হতে নিয়ম বহির্ভূতভাবে ২৬ লাখ ৭০ হাজার ৭০ টাকা উত্তোলন করেছেন এবং সেই টাকা তিনি কি কাজের জন্য উত্তোলন করেছেন তার সঠিক কোন কারণ বা হিসাব-নিকাশ প্রদান করেননি। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মো: আখতার হোসেন এর কাছে জানতে চাইলে তিনি জানান, আমি যা কিছু করেছি বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতির নির্দেশে করেছি। এর বেশি কিছু বলতে তিনি অপারগতা প্রকাশ করেন।

এদিকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে ২৭ লাখ টাকা আত্মসাতের ঘটনা প্রকাশ হওয়ার পর বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয়দের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং উত্তেজনা বিরাজ করছে।

শীর্ষ সংবাদ:
‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬